×

NEET-এ উজ্জ্বল বাংলার দেবাঙ্কিতা, রাজ্যে তৃতীয় এবং দেশে ২২ তম স্থানে

 
debankita

কলকাতা: ৭ সেপ্টেম্বর সর্বভারতীয় এনইইটি’র ফল প্রকাশিত হয়েছে। আর সেই ফল প্রকাশের পরেই দেখা গিয়েছে চমক। রাজ্যে তো বটেই, দেশের মধ্যে অন্যতম সেরা ফল করেছে মহিষাদলের দেবাঙ্কিতা বেরা। বাংলার কৃতীদের মধ‍্যে দেবাঙ্কিতা তৃতীয় স্থান পেয়েছে এবং দেশের মধ্যে ২২ তম স্থানে রয়েছে সে। এই খবরে উচ্ছ্বসিত তাঁর পরিবার এবং স্থানীয়রা। একই ভাবে গর্বিত তাঁর শিক্ষক, শিক্ষিকা থেকে শুরু করে বন্ধুরাও।

আরও পড়ুন- পুজোর মিছিল: স্কুল নিয়ে কী সিদ্ধান্ত? শিক্ষা দফতরের নির্দেশিকা প্রকাশের দাবি

পরীক্ষায় ৭২০ নম্বরের মধ্যে দেবাঙ্কিতা পেয়েছে ৭০৫। ছোট থেকেই মেধাবি ছাত্রী হিসেবে পরিচিত ছিল সে। পঞ্চম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত মহিষাদল গয়েশ্বরী উচ্চ বালিকা বিদ্যালয়ে পড়াশোনা করত এবং ২০২০ সালে মাধ্যমিকে সে একাদশ স্থান অধিকার করে। তাঁর কথায়, এই সাফল্যের পেছনে বাবা ও মায়ের অবদান অনস্বীকার্য। পাশাপাশি সেও রাতদিন পরিশ্রম করেছে। মাধ্যমিকের পর থেকেই মেডিক্যাল পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিল সে। আগামী দিনে আরও ভাল ফল করার প্রত্যাশা রয়েছে দেবাঙ্কিতার।

দেবাঙ্কিতার বাবা এবং মা দু'জনেই শিক্ষক। একজন গণিত এবং একজন বাংলা। বাবা জানিয়েছেন, আগামিদিনে দিল্লি এইমসে পড়বে তাঁর মেয়ে। চিকিৎসক হওয়ার স্বপ্ন আছে তাঁর বরাবর। সেই স্বপ্ন পূরণই এখন লক্ষ্য। তবে দেবাঙ্কিতা বলছে, ভাল ফল করবে এটা সে ভেবেছিল, তবে এত ভাল ফলের ভাবনা তাঁর মাথায় আসেনি। এখন শুধু ভবিষ্যৎ নিয়ে ভাবতে চায় সে।

From around the web

Education

Headlines