Aajbikel

ফোন-পে’র ক্ষেত্রেও দিতে হবে চার্জ!

 | 
ফোন

নয়াদিল্লি: কড়ি দিয়ে কিনলাম৷ এবার ফোন পের ক্ষেত্রেও৷ ফোন পেও এবার থেকে চার্জেবেল। ওয়ালমার্টের মালিকানাধীন কোম্পানি এবার ইউপিআই সহ বিশেষ কিছু লেনদেনের ক্ষেত্রে ট্রানজাকশন ফি নেওয়া শুরু করেছে। 


এই প্রথম ডিজিটাল পেমেন্ট অ্যাপ হিসেবে ফোন পে চার্জ নেওয়া শুরু করল৷ ইউপিআই ভিত্তিক লেনদেনে চার্জ নেওয়া হচ্ছে৷ যদিও এই পরিষেবা প্রতিদ্বন্দ্বী কোম্পানিগুলি এখনও পর্যন্ত বিনামূল্যেই দিচ্ছে৷ ৫০ টাকার বেশি মোবাইল রিচার্জ করলে, ১ থেকে ২ টাকা প্রোসেসিং ফি নেওয়া শুরু করেছে ফোন পে। ফোন পের মাধ্যমে  ৫০ থেকে ১০০ টাকা পর্যন্ত রিজার্জ করলে ১ টাকা চার্জ কাটা হচ্ছে। ১০০ টাকার বেশি রিচার্জ করলে ২ টাকা প্রোসেসিং বাবদ দিতে হচ্ছে। 


ফোন পের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা রিচার্জের ক্ষেত্রে খুবই অল্পমাত্রার পরীক্ষা করছি। এখানে খুব কম ইউজারকে মোবাইল রিচার্জের জন্য ফি দিতে হচ্ছে। ৫০ টাকার কম রিচার্জ করলে কোনও ফি দিতে হবে না। ৫০ থেকে ১০০ টাকার রিচার্জ করলে ১ টাকা চার্জ করা হচ্ছে। ১০০ টাকার বেশি হলে চার্জ ২ টাকা। পরীক্ষানিরীক্ষার জন্য বেশিরভাগ ইউজারকেই চার্জ দিতে হচ্ছে না বা দিলেও তা ১ টাকা। 


এখানেই শেষ নয়, ক্রেডিট কার্ড ব্যবহার করে পেমেন্টের ক্ষেত্রেও ফোন পে ব্যবহার করলে প্রোসেসিং ফি ধার্য করা হবে। এক্ষেত্রে অন্যান্য পেমেন্ট অ্যাপগুলির মতোই করা হবে। একটি বিবৃতি দিয়ে কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, এমন নয় যে, পেমেন্ট প্ল্যাটফর্মে তাদের কোম্পানিই প্রথম ফি চার্জ করছে৷ ক্রেডিট কার্ড ব্যবহার করে কেনাকাটায় প্রোসেসিং ফি ধার্য করা হয়েছে আগেই। সম্প্রতি ইউপিআইয়ের মার্কেট শেয়ারে সীমা বেঁধে দিয়েছে ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া (এনপিসিআই)। 


 

Around The Web

Trending News

You May like