Aajbikel

ক্রেডিট কার্ডে গ্যাস, ইলেকট্রিক বিল দিচ্ছেন? এবার থেকে লাগবে বেশি চার্জ!

 | 
ক্রেডিট

কলকাতা: নতুন অর্থবর্ষের শুরুতেই ক্রেডিট কার্ডের নিয়মে বড় বদল আনল ইয়েস ও আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক। ইউটিলিটি লেনদেনের ক্ষেত্রে এবার থেকে গ্রাহকদের দিতে হবে সার চার্জ। চলতি বছরের ১ মে থেকেই লাগু হবে নয়া নিয়ম। ক্রেডিট কার্ডের রিওয়ার্ড আর্নিং ও রাজস্ব পুনর্মূল্য়ায়ণের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়৷ 

ইয়েস ব্যাঙ্কের ক্রেডিট কার্ডে এক শতাংশ সার চার্জ বসানো হচ্ছে। এর পাশাপাশি গ্রাহকদের ঘাড়ে পড়বে জিএসটি-র কোপ। গ্যাস বা ইলেকট্রিক বিলের মতো ইউটিলিটি পেমেন্টের ক্ষেত্রে বিলের পরিমাণ যদি ১৫ হাজার টাকা ছাড়িয়ে যায়, তাহলেই সার চার্জ নেবে ব্যাঙ্ক। তবে ইয়েস ব্যাঙ্ক প্রাইভেট ক্রেডিট কার্ড হোল্ডারদের কোনও রকম সার চার্জের ঝক্কি পোহাতে হবে না।

আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্কও কিন্তু ক্রেডিট কার্ডে এক শতাংশ সার চার্জ বসানোর সিদ্ধান্ত নিয়েছে৷ এক্ষেত্রেও দিতে হবে জিএসটি। তবে ২০ হাজার টাকা বা তার বেশি বিল পেমেন্টের ক্ষেত্রেই এই সার চার্জ প্রযোজ্য হবে। ফার্স্ট প্রাইভেট ক্রেডিট কার্ড ও এলআইসি ক্লাসিক ক্রেডিট কার্ড হোল্ডারদের সার চার্জ দিতে হবে না বলেই জানিয়েছে আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক।

ক্রেডিট কার্ডের মাধ্যমে বিল পেমেন্টের ক্ষেত্রে এবার থেকে টাকার অঙ্ক খেয়াল রাখতে হবে গ্রাহকদের। দু’টি ব্যাঙ্কের তরফে যে নির্দিষ্ট ঊর্ধ্বসীমা বলা রয়েছে, তা পেরলেই বসবে সার চার্জ। তবে নয়া নিয়মে মধ্যবিত্ত গ্রাহকদের উপর  খুব একটা প্রভাব পড়বে না বলেই মনে করা হচ্ছে।

Around The Web

Trending News

You May like