Aajbikel

ভারতকে ৩৪ কোটি ডলার ঋণ ও অনুদান দেবে মার্কিন সংস্থা

 | 
ভারতকে ৩৪ কোটি ডলার ঋণ ও অনুদান দেবে মার্কিন সংস্থা

ওয়াশিংটন: ভারতে করোনা পরিস্থিতির দ্রুত অবনতি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় প্রায় ১০ হাজার জন করোনায় আক্রান্ত হয়েছেন।  করোনা মহামারী পরিস্থিতিতে ভারতের  অর্থনীতি ভেঙে পড়েছে। করোনা সঙ্কট থেকে ঘুরে দাঁড়াতে ভারতীয় বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থাগুলিকে ৩৪ কোটি মার্কিন ডলার  ঋণ ও অনুদান দেবে বলে জানা গিয়েছে। 


এই ঋণের অধিকাংশই সম্প্রতি আমেরিকার আন্তর্জাতিক উন্নয়ন আর্থিক নিগমের (DFC) বোর্ড অফ ডিরেক্টর্স ঘোষিত আফ্রিকা, লাতিন আমেরিকা ও ইন্দো প্যাসিফিক অঞ্চলে উন্নয়নের অর্থ  সাহায্যের ঘোষণা করেছে বলে জানা গিয়েছে।


ভারতে গত ২৪ ঘণ্টায় ৯৮৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার ফলে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা দুই লক্ষ ৩৬ হাজার ৬৫৭ জন। ভারতে ধীরে ধীরে মৃত্যুর হারও বাড়ছে। ভারতে গত ২৪ ঘণ্টায় ২৯৪ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ভারতে করোনায় অত্যন্ত ধীর গতিতে সুস্থ হয়ে উঠছে। ভারতে করোনায় এক লক্ষ ১৪ হাজা্র ৭৩ জন সুস্থ হয়ে উঠেছেন। ভারতে মোট অ্যাকটিভ কেস  রয়েছে ১ একলক্ষ ৪৫ হাজার ৯৪২ জন। 


ভারতে লকডাউনের সময় সেহারে করোনা আক্রান্তের ঘটনা ঘটেনি। কিন্তু পঞ্চম পর্যায়ে লকডাউনের শেষ দিক থেকে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। ২৯ মে থেকে প্রতিদিন ভারতে আট হাজার বা তার থেকে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। ১৫ দিনে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুন হয়ে গিয়েছে। ২ জুন ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা দুই লক্ষ ছাড়িয়ে গিয়েছে। 


ভারত করোনা সংক্রমণের দিক থেকে ষষ্ঠ স্থানে চলে এসেছে। তবে এই আক্রান্তের সংখ্যা আরও বাড়বে বলে বিশেষজ্ঞরা জানিয়েছেন। যার ফলে করোনা আক্রান্তের দিক থেকে ভারত যে আরও বেশ খানিকটা এগিয়ে যাবে তা আর বলার অপেক্ষা রাখে না। বর্তমানে ভারত ইরান, জর্মানি ও ফ্রান্সকে পিছনে ফেলে দিয়েছে। ইতালি ও ব্রিটেনকেও ভারত পিছনে ফেলে দিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Around The Web

Trending News

You May like