Aajbikel

বিশ্বের সেরা ১০ আর্থিক প্রতিষ্ঠানের তালিকায় নেই ভারত, তালিকা দেখিয়ে প্রশ্ন তুললেন উদয় কোটক

কোটাক ব্যাংকের চিফ অপারেটিং অফিসার উদয় কোটক রবিবার ২০২০ সালে বিশ্বের সেরা দশটি আর্থিক প্রতিষ্ঠান এবং ২০১০ সালে যে দশটি শীর্ষ দশে রয়েছে সেগুলি সম্পর্কে একটি পোস্ট দিয়েছেন। শীর্ষ দশটি প্রতিষ্ঠান হয় আমেরিকান বা চিনা কর্পোরেশন। কোটক তার টুইটে মন্তব্য করেছেন, প্রথম ১০-এর তালিকায় একটিও ব্যাঙ্ক নেই!
 | 
বিশ্বের সেরা ১০ আর্থিক প্রতিষ্ঠানের তালিকায় নেই ভারত, তালিকা দেখিয়ে প্রশ্ন তুললেন উদয় কোটক
 

মুম্বই: কোটাক ব্যাংকের চিফ অপারেটিং অফিসার উদয় কোটক রবিবার ২০২০ সালে বিশ্বের সেরা দশটি আর্থিক প্রতিষ্ঠান এবং ২০১০ সালে যে দশটি শীর্ষ দশে রয়েছে সেগুলি সম্পর্কে একটি পোস্ট দিয়েছেন। শীর্ষ দশটি প্রতিষ্ঠান হয় আমেরিকান বা চিনা কর্পোরেশন। কোটক তার টুইটে মন্তব্য করেছেন, প্রথম ১০-এর তালিকায় একটিও ব্যাঙ্ক নেই!

নেটিজেনরা আশা করেছিলেন যে ২০২০ সালের মধ্যে ভারতীয় সংস্থাগুলি তালিকায় থাকবে। কিন্তু সেই আশায় জল ঢেলে দিল সাম্প্রতিকতম তালিকা। কোটকের সিইও টুইট করার পরপরই নেটিজেনরা টুইটের বিষয়ে তাদের মতামত শেয়ার করেছেন। অনেকে ভারতীয় ব্যাংকিং সিস্টেমের সমালোচনা করেছেন। অনেকে আবার এও বলেছেন যে তাঁরা আশা করেছিলেন যে ২০২০ সালের মধ্যে ভারতীয় সংস্থাগুলি এই তালিকায় নাম তুলতে পারবে। তবে ২০৩০ সালের মধ্যে এই চিত্রটা বদলাবে বলে আশা প্রকাশ করেছেন অনেকে। তাঁরা বিশ্বাস করেন আমেরিকান সংস্থা অ্যাপল এবং ভারতীয় প্রযুক্তি জায়েন্ট রিলায়েন্সের মতো প্রযুক্তিগত জায়েন্টরা ২০৩০ সালের মধ্যে তালিকায় জায়গা করে নিতে পারবে।

আরও পড়ুন: বন্ধ হয়ে গিয়েছে ২০০০ টাকার নোট ছাপানো? সত্যিটা জানুন

এবছর তালিকায় সে সংস্থাগুলি স্থান পেয়েছে সেগুলি হল-
1. VISA
2. JP Morgan Chase & Co
3. Mastercard
4. Bank Of America
5. ICBC
6. PayPal
7. Chaina Construction Bank
8. WELLS FARGO
9. ANT Group
10. Tencent


 

Around The Web

Trending News

You May like