Aajbikel

শেয়ার বাজারে ধস! কাদের কপাল পুড়ল? দেখিয়ে দিল আদানি পোর্ট্স

 | 
শেয়ার

কলকাতা: নতুন অর্থবর্ষের দ্বিতীয় দিনেই বাজারে ধস। ২রা এপ্রিল ১০০ পয়েন্টের বেশি কমল সেনসেক্স, নিফটি ২২৪৫০ এর নীচে। 

গত কালকেই বাজার পৌঁছে গেছিল বিপুল উচ্চতায়। আর মঙ্গলবার বাজার খুলতেই সূচকগুলো চলে যায় রেড জোনে। এর মধ্যে রয়েছে নিফটি ব্যাঙ্ক, নিফটি আইটি, নিফটি ফিনান্সিয়াল সার্ভিসেস, নিফটি ফার্মা, নিফটি প্রাইভেট ব্যাঙ্ক, নিফটি সার্ভিস সেক্টর এবং নিফটি হেলথকেয়ারের সূচক।


তবে এদিন মূল সূচকগুলোতে পতন হলেও, মিড এবং স্মলক্যাপ বিভাগে বৃদ্ধি লক্ষ্য করা গেছে। এদিন নিফটি মিডক্যাপ ১০০ এবং নিফটি স্মলক্যাপ ১০০ র সূচক প্রায় ০.৫৪ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পায়। সবচেয়ে বেশি বৃদ্ধি পেয়েছিল নিফটি অটো, নিফটি পিএসইউ ব্যাঙ্ক, নিফটি এফএমসিজি, নিফটি মেটাল, নিফটি রিয়েলটি, নিফটি মিডিয়া, নিফটি এনার্জি, নিফটি ইনফ্রা, নিফটি কমোডিটিজ, নিফটি পিএসই, নিফটি কনজিউমার ডিউরেবলস এবং নিফটি অয়েল অ্যান্ড গ্যাসের সূচক। 

আর যদি দেখা হয় কোন কোন স্টকে মুনাফা হয়েছে?


তাহলে এদিন বাজারের টপ গেনারদের তালিকায় রয়েছে আদিত্য বিড়লা ফ্যাশন অ্যান্ড রিটেইল, আদিত্য বিড়লা ক্যাপিটেল, HG ইনফ্রা ইঞ্জিনিয়ারিং, IRB ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপার্স, ডাটা প্যাটার্নস (ইন্ডিয়া), ভ্যারক ইঞ্জিনিয়ারিং, টাটা টেকনোলজিস, জয়প্রকাশ পাওয়ার ভেঞ্চার্স, টাটা ইনভেস্টমেন্ট করপোরেশন, এবং আদানি পাওয়ারের শেয়ার।

অন্যদিকে সাউথ ইন্ডিয়ান ব্যাঙ্ক, ক্যাপলিন পয়েন্ট ল্যাবরেটরিস, ভারত ডায়নামিক্স, পিএনবি হাউসিং ফিনান্স, HDFC অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, Hero মোটো কর্প, Indus টাওয়ার্স, IndiaMART ইন্টার MESH, J B কেমিক্যাল্স অ্যান্ড ফার্মাসিউটিক্যালস, এবং পার্সিস্টেন্ট সিস্টেমের স্টকে বড় ক্ষতির সম্মুখীন হয়েছিলেন বিনিয়োগকারীরা।


 

Around The Web

Trending News

You May like