Aajbikel

আচমকা বন্ধ SBI-র অনলাইন পরিষেবা! ভোগান্তি গ্রাহকদের, প্রভাব এটিএমে?

 | 
আচমকা বন্ধ SBI-র অনলাইন পরিষেবা! ভোগান্তি গ্রাহকদের, প্রভাব এটিএমে?

মুম্বই:  ভারতের অন্যতম বৃহত্তম ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অনলাইন পরিষেবায় ব্যাঘাত। আচমকাই স্তব্ধ হয়ে গিয়েছে অনলাইন ব্যাঙ্কিং পরিষেবা। এর ফলে চূড়ান্ত ভোগান্তি হচ্ছে গ্রাহকদের। যদিও ব্যাংকের তরফে জানানো হয়েছে, অনলাইন পরিষেবায় ব্যাঘাত ঘটলেও চালু রয়েছে এটিএম এবং পয়েন্ট অফ সেল মেশিন পরিষেবা।

তবে হঠাৎ পরিষেবায় ব্যাঘাত কেন? এদিন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে টুইট করে জানানো হয়, ইন্টারনেট কানেকশনের সমস্যার জন্য কোর ব্যাংকিং সিস্টেমে দেরি হচ্ছে। তবে গ্রাহকদের আশ্বাস দেওয়া হয়েছে বিকেলের মধ্যেই সমস্ত পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে। এদিন সকাল থেকেই একের পর গ্রাহকদের অভিযোগ প্রকাশ্যে আসে। তাদের পক্ষ থেকে জানানো হয়, ইউপিআই আইডি দিয়ে বা ইওনো অ্যাপ দিয়ে তারা কোন কাজ করতে পারছেন না, টাকা ট্রান্সফার করা সম্ভব হচ্ছে না। এই প্রেক্ষিতেই টুইট করে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে জানানো হয়, অন্তর্বর্তী সংযোগের সমস্যার জন্য অর্থাৎ ইন্টারনেট কানেকশনের সমস্যায় পরিষেবায় ব্যাঘাত ঘটেছে। ফলে গ্রাহকদের অসুবিধা হচ্ছে। যদিও বিকেলের মধ্যে সমস্যা সমাধান হয়ে যাবে বলে আশ্বাস দেওয়া হয়েছে কর্তৃপক্ষের তরফে।

তবে ব্যাংকের তরফে জানানো হয়েছে, এটিএম এবং পয়েন্ট অফ সেল মেশিন পরিষেবা চালু রয়েছে। যদিও এতে কিছু গ্রাহকের সুবিধা হলেও, অধিকাংশ গ্রাহকদের কোন লাভ হবে না বলে ধারণা। এর কারণ এটিএম থেকে নির্দিষ্ট পরিমাণ অর্থ তোলা যায়, তার বেশি করা যায় না। এই কারণে অনলাইন পরিষেবা স্বাভাবিক না হওয়া পর্যন্ত অসুবিধার মধ্যে কাটাতে হবে ভারতের অন্যতম বৃহৎ ব্যাংকের গ্রাহকদের।

যদিও অসুবিধার কথা এইভাবে টুইট করে জানানোর জন্য এসবিআই গ্রাহকদের একাংশের মধ্যে ক্ষোভ জন্মেছে। কেউ কেউ বলছেন, অধিকাংশ গ্রাহকরা টুইটার ব্যবহার নাও করতে পারেন। ব্যাংক কর্তৃপক্ষের উচিত গ্রাহকদের মোবাইলে মেসেজ পাঠিয়ে তাদের জানানো। এত গুরুত্বপূর্ণ একটা নোটিশ না জানলে গ্রাহকরা চিন্তিত হয়ে পড়বেন। প্রত্যেকের টুইট খুঁজে সমস্যা সম্পর্কে জানা সম্ভব নয়।

Around The Web

Trending News

You May like