Aajbikel

এলপিজি কানেকশন ট্রান্সফারে সমস্যা, দেখে নিন মুশকিল আসান পদ্ধতি

 | 
গ্যাস

কলকাতা: থাকার জায়গা পরিবর্তন হলে সে এক জায়গা থেকে অন্যত্র বা এক পাড়া ছেড়ে অন্য পাড়ায়, সব ক্ষেত্রেই আধার, প্যান, আই-ডি ইত্যাদি কার্ডে ঠিকানা পরিবর্তনের পাশাপাশি এলপিজি কানেকশন পাল্টাতেও সমস্যার সম্মুখীন হতে হয়। এলপিজি কানেকশন নিয়ে এই ধরনের অসুবিধার মধ্যে থাকলে খুব সহজেই এই কাজ সেরে রাখতে পারবেন যে কোউ। এজন্য বারবার অফিসের চক্কর কাটারও প্রয়োজন পড়বে না৷ শুধু কয়েকটি সহজ উপায়েই এলপিজি কানেকশন ট্রান্সফার করা যেতে পারে।

গ্য়াস কানেকশন স্থানান্তরিত করতে প্রথমে শহরের গ্যাস এজেন্সিতে গিয়ে নিজের গ্যাস সিলিন্ডার ও রেগুলেটর জমা দিলেই ডিপোজিট হিসেবে থাকা টাকা ফেরত দেবে কোম্পানি। এরপর নতুন জায়গায় গিয়ে এই ফর্মটি সাবমিট করতে হবে। নতুন শহরের গ্যাস এজেন্সিতে গিয়ে এই ফর্মটি জমা দিতে হবে। তবে এক্ষেত্রে গুরুত্বপূর্ণ হল, আগে যে এজেন্সি থেকে গ্যাস নেওয়া ছিল, পরেও যেন সেই একই এজেন্সি হয়। সবশেষে নতুন গ্যাস এজেন্সিতে টাকা জমা দিতে হবে। যা আগের শহরের এজেন্সি ডিপোজিট হিসেবে থাকা টাকা ফেরত দিয়েছিল৷ নতুন শহরের এজেন্সিতে টাকা দেওয়া সম্পন্ন হলে, নতুন করে গ্যাস কানেকশন রি-ইস্যু করা হবে। ফলে এরপর থেকে সহজেই বাড়িতে বসে এই কানেকশন পেযে যাবে পারেন যে কোনও ব্যক্তি।


উল্লেখ্য, এলপিজিতে ফের একবার ভর্তুকি দেওয়ার ব্যবস্থা চালু করেছে কেন্দ্রীয় সরকার। গ্রাহকরা ৭৯.২৬ টাকা থেকে ২৩৭.৭৮ টাকা পর্যন্ত ভর্তুকি দেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে। তবে অ্যাকাউন্টে ভর্তুকির টাকা ঢুকছে কিনা, তা কীভাবে বুঝবেন তা জানেন না অনেক গ্রাহকরাই। এটাও খুব সহজেই জানা যায়, তাও আবার বাড়িতে বসেই৷ অনলাইনে বাড়িতে বসে দেখে নেওয়া যায় খাতায় কত টাকা ঢুকছে। এজন্য প্রথমে ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইটে যেতে হবে৷ সেখানে নিজের গ্য়াস এজেন্সি বেছে নিয়ে Subsidy Related (PAHAL) সিলেক্ট করে Subsidy Not Received-এ ক্লিক করতে হবে। সবশেষে সাবমিট অপশনে ক্লিক করে জমা দিতে হবে। তাতে গোটা ব্যাপারটি জানা যাবে।


 

Around The Web

Trending News

You May like