Aajbikel

তিন বছরে বেড়েছে ৩৩০০ শতাংশ! এই স্টকের পারফরম্যান্স শুনলে চমকে যবেন

 | 
শেয়ার-স্টক

কলকাতা:  মাল্টিব্যাগার এই স্টককে  কেন্দ্র করে শেয়ার বাজার কারবারিদের মধ্যে উৎসাহ ক্রমেই বাড়ছে৷ বিগত বছরে যে ভাবে স্টক বৃদ্ধি পেয়েছে, তাতে এই শেয়ার বিশেষ ভাবে নজর কাড়ছে ইনভেস্টারদের। তিন বছরে জানেন কত বেড়েছে এই স্টক? শুনলে অনেকেরই চোখ কপালে উঠবে৷ গত তিন বছরে ৩৩০০ শতাংশ বৃদ্ধি হয়েছে এই মাল্টিব্যাগার ইভি স্টক। ভারত এখন সবুজ ভবিষ্যতের দিকে চলেছে৷ ফলে ২০২৪ সালে বৈদ্যুতিক চালিত গাড়ি এবং ট্রাকের বাজার উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে৷  পরিবেশগত স্থায়িত্ব এবং পরিবহনের উন্নয়নে আগ্রহী বিনিয়োগকারীরা ইভি স্টকগুলিকে একটি প্রতিশ্রুতিশীল বিনিয়োগের সুযোগ হিসাবেই দেখেন।


বলে রাখি, এই মুহূর্তে চর্চায় রয়েছে সার্ভোটেক পাওয়ার সিস্টেম লিমিটেডের শেয়ার৷ কেন এর শেয়ার ভারতীয় স্টক মার্কেটে মাল্টিব্যাগার স্টকগুলির মধ্যে অন্যতম? গত এক বছরে EV চার্জিং সলিউশন কোম্পানির শেয়ার দর ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ বা NSE-তে প্রায় ১৯ থেকে ৮৫.৫০ টাকা পর্যন্ত বেড়েছে। এই সময়সীমার মধ্যে প্রায় ৩৫০ শতাংশ বেড়েছে এই স্টক। গত তিন বছরে আড়াই টাকা থেকে ৮৫ টাকা ৫০ পয়সা প্রতি পিস স্তরে বেড়েছে এবং ৩৩০০ শতাংশ বৃদ্ধির রেকর্ড গড়েছে। বাজার বিশেষজ্ঞরা বলেছেন, মাল্টিব্যাগার এই স্টকের আরও কিছুটা বাড়ার সম্ভাবনা রয়েছে৷  গত দুই সেশন ধরেই আপার সার্কিট হিট করছে এই মাল্টিব্যাগার স্টক।

এখন অনেকের মনেই প্রশ্ন রয়েছে মাল্টিব্যাগার স্টক ঠিক কী? মাল্টিব্যাগার স্টক হল একটি কোম্পানির ইক্যুইটি শেয়ার যা তার অধিগ্রহণের সংশ্লিষ্ট খরচের চেয়ে কয়েকগুণ বেশি রিটার্ন তৈরি করে। 

EV চার্জিং প্রযুক্তি উদ্ভাবনের জন্য Electra EV-র সঙ্গে সহযোগিতা করে শিরোনাম করেছে এই মাল্টিব্যাগার স্টক৷  সার্ভোটেক পাওয়ার সিস্টেম লিমিটেডের চিফ টেকনিক্যাল অফিসার অরুণ হান্ডার কথায়, ‘‘আমরা ইলেক্ট্রা ইভি, এমন একটি কোম্পানির সঙ্গে গাঁটছড়া বাঁধতে পেরে অত্যন্ত রোমাঞ্চিত। আগামী দিনে ই-মোবিলিটি ভবিষ্যতের জন্য দেশে নতুন উদ্ভাবনী সেক্টর তৈরি করবে৷’’ 


স্বয়ংচালিত শিল্পের পরিবর্তনের জন্য বৈদ্যুতিক যানবাহনের স্টকগুলিতে বিনিয়োগ করা আকর্ষণীয় হয়ে উঠেছে। বিশ্বব্যাপী কার্বন নিয়ন্ত্রণের উপর যে জোর দেওয়া হয়েছে তাতে  ইভি স্টককে ভবিষ্যতের একটি গুরুত্বপূর্ণ উপাদান হিসাবে জায়গা দিয়েছে।

 

আপনি কি একেবারে ফ্রিতে শেয়ার বাজার হাতে কলেমে শিখে, শেয়ার বাজারে বিনিয়োগ করতে চান? তাহলে আপনার জন্য রয়েছে৷ আরও বিস্তারিত জানতে ফোন করুন ৯০৯৩২১১২১১ নম্বরে৷

Around The Web

Trending News

You May like