Aajbikel

ধনকুবেরের তালিকায় আরও পিছলেন আদানি, ভারতে এখন ধনী ব্যক্তি কে?

 | 
গৌতম আদানি

 নয়াদিল্লি: বিশ্বের সেরা দশ ধনকুবেরের তালিকা থেকে ছিটকে গিয়েছিলেন আগেই৷ এবার ভারতের ধনী ব্যক্তির তালিকায় শীর্ষ স্থান থেকেও সরতে হল শিল্পপতি গৌতম আদানিকে৷ কারচুপি করে সংস্থার শেয়ার দর বাড়ানোর অভিযোগ উঠার পর থেকেই হু হু করে নামতে শুরি করে আদানি গোষ্ঠীর শেয়ারের দাম৷ শুধু তাই নয়, মার্কিন ফিন্যান্সিয়াল রিসার্চ সংস্থার রিপোর্ট প্রকাশ্যে আসার পরই বিত্তবানদের তালিকাতেও পতন ঘটে তাঁর৷ 

আরও পড়ুন- বিশ্বের সেরা ১০ ধনকুবেরের তালিকা থেকে ছিটকেই গেলেন আদানি! কত নম্বরে স্থান হল তাঁর?


২০২২ সালটা আদানির হলেও ২০২৩-এর সূচনাটা কিন্তু মোটেই তাঁর জন্য সুখকর হল না৷ বছরের শুরুতেই ধাক্কা খেল আদানি সাম্রাজ্য৷  ফোর্বস রিয়েল টাইম ডেটা অনুযায়ী, আদানির বর্তমান সম্পত্তির পরিমাণ ৬৮ বিলিয়ন ডলার। বুধবারও আদানির সম্পত্তি হ্রাস পেয়েছে৷ কমেছে প্রায় ২০ বিলিয়ন ডলার। ফলে তৃতীয় স্থান থেকে নামতে নামতে ধনীতম ব্যক্তির তালিকায় তাঁর স্থান এখন ১৬ নম্বরে৷ পাশপাশি হারিয়েছেন ভারতের ধনীতম ব্যক্তির তকমাও।


তাহলে বর্তমানে ভারতের ধনীতম ব্যক্তি কে? রিপোর্ট অনুযায়ী, এই মুহূর্তে দেশের ধনীতম ব্যক্তি হলেন রিলায়েন্স গোষ্ঠীর কর্ণধার মুকেশ আম্বানি। আদানির পতন ঘটতেই আরও একবার হারানো মুকুট ফিরে পেলেন কিলায়েন্স কর্তা৷ পাশাপাশি বিশ্বের ধনীতম তালিকার প্রথম দশেও ঢুকে পড়েছেন তিনি। মুকেশ আম্বানির সম্পত্তি পরিমাণ ৮২ বিলিয়ন ডলার। জালিয়াতির অভিযোগ উঠতেই হু হু করে কমতে শুরু করেছে আদানির সম্পত্তি৷ তবে নিজের সম্পত্তির পরিমাণ একই ভাবে ধরে রেখেছেন মুকেশ আম্বানি। সেই হিসাবে বর্তমানে তিনিই এখন ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি। 

Around The Web

Trending News

You May like