Aajbikel

গৃহ ঋণ নিতে চান? কম সুদে বড় ঘোষণা LIC-র

 | 
LIC

নয়াদিল্লি: গৃহ ঋণে সুদের হার কমিয়েছে এলআইসি হাউজিং ফিনান্স লিমিটেড। বর্তমানে গৃহ ঋণে সুদের হার ৬.৬৬ শতাংশ করা হয়েছে। এর আগে সুদের হার ছিল ৬.৯০ শতাংশ। যদিও এই সুবিধা পাওয়া যাবে সীমিত সময়ের জন্য৷ বেতনভোগীদের ক্ষেত্রে গৃহ ঋণে এই সুদের হার প্রযোজ্য হবে ৫০ লক্ষ টাকা পর্যন্ত। সম্ভবত, গৃহ ঋণের ক্ষেত্রে এটাই কোনও সংস্থার তরফে দেওয়া সবচেয়ে কম সুদ।


এলআইসি হাউজিং ফিনান্স লিমিটেডের তরফে এক বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে, ২০২১ সালের ৩১ অগাস্ট পর্যন্ত অনুমোদন আছে যেসব নতুন ঋণগ্রহীতাদের, তাঁরা এই বিশেষ সুবিধা পাবেন। তবে প্রথম ডিসবার্সমেন্ট হবে ৩০ সেপ্টেম্বর বা তার আগে। এলআইসি হাউজিং ফিনান্স লিমিটেডের তরফে আরও জানানো হয়েছে, সুদের এই হার ঋণগ্রহীতার বিশ্বাসযোগ্যতার ওপর নির্ভর করবে। CIBIL স্কোর দেখেই এই সুদের হার ঠিক হবে। গৃহ ঋণের ক্ষেত্রে যে সুদের হার দেওয়া হয়েছে, তা সর্বকালীন ভাবে কম। ৩০ বছর এর মেয়াদ থাকবে বলে সংস্থার তরফে বলা হয়েছে৷ সংস্থার এমডি এবং সিইও বিশ্বনাথ গৌড় জানিয়েছেন, ‘করোনা নামক অতিমারির প্রভাবের দিকে লক্ষ্য করে আমরা মানুষের সাহায্যার্থে এই ধরনের সুদের হারই দিতে চাইছিলাম৷ বাড়ি করার স্বপ্ন পূরণে যাতে সুবিধা হয় সবার।’ তাঁর সংযোজন, ‘আমাদের আশা গৃহ ঋণে সুদের হার কমায় ক্রেতাদের আত্মবিশ্বাস বাড়বে। এর ফলে এই সেক্টর খুব দ্রুত পুনরুজ্জীবিত হবে।


প্রসঙ্গত, এখন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গৃহ ঋণে সুদের হার ৬.৭০ শতাংশ৷ এটাই ছেল সবচেয়ে কম সুদের হার গৃহঋণের ক্ষেত্রে৷ এইচডিএফ ও কোটাক মহিন্দ্রার মতো সংস্থায় গৃহ ঋণে সুদের হার শুরু হয় ৬.৭৫ শতাংশ থেকে। উল্লেখ্য, অতিমারি পরিস্থিতিতে বিশাল ধাক্কার মুখে মধ্যবিত্তের আর্থিক অবস্থা। অনেকে চাকরি খুইয়ে সমস্যায় পড়েছেন। কারও কারও আবার আয় কমেছে। এই পরিস্থিতিতে রিয়েল এস্টেট সেক্টরও ধাক্কা খেয়েছে। 

Around The Web

Trending News

You May like