Aajbikel

চরমে উঠছে মদের চাহিদা, সুযোগ বুঝে হোম ডেলিভারির ভাবনা জোমাটো’র

 | 
চরমে উঠছে মদের চাহিদা, সুযোগ বুঝে হোম ডেলিভারির ভাবনা জোমাটো’র

নয়াদিল্লি: এতদিন খাদ্য সামগ্রী হোম ডেলেভারি করত। এবার অ্যালকোহল বা মদ পরিবহণ করতে চলেছে বলে জোমাটো। তবে এই বিষয়ে সংস্থা বা কেন্দ্রের তরফে কোনও বিবৃতি পাওয়া যায়নি। তবে আন্তর্জাতিক সংবাদ সংস্থা জানিয়েছে, এই বিষয়ে আলোচনা অনেক দূর এগিয়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

দেশে তৃতীয় দফায় লকডাউন চলছে। এই তৃতীয় দফায় লকডাউন শুরু হওয়ার পর দেশের কয়েকটা রাজ্যে মদের দোকান খোলার অনুমতি দেওয়া হয়। দুই দিনে লক্ষ লক্ষ মানুষকে মদের দোকানে লাইন দিতে দেখা যায়। লকডাউনের জেরে এই বাজারটাকে হাতাতে চাইছে জোমাটো বলেই মনে করা হচ্ছে। জোমাটো মূলত রেস্তোরাঁ থেকে খাবার হোম ডেলেভারি করে। কিন্তু লকডাউনের জেরে সেই ব্যবসা মাথায় উঠতে শুরু করেছে জোমাটোর। আর তাতেই ব্যবসার বিকল্প ব্যবস্থা খুঁজতে মদ বা অ্যালকোহলকেই সঙ্গী করতে চাইছেন বলে মনে করা হচ্ছে।

ভারতে এখনও অ্যালকোহল সরবরাহের আইনি কোনও বিধান নেই। কিন্তু সরকারের ওপর চাপ প্রয়োগ করে জোমাটো ও বেশ কয়েকটি অ্যালকোহল প্রস্তুত করাক সংস্থা নয়া বিধান আনতে চাইছে বলে জানা গিয়েছে। ২৫ মার্চ থেকে লকডাউন চলছে। এই লকডাউনের শুরু থেকেই মদের দোকানগুলো বন্ধ ছিল। কিন্তু চলতি সপ্তাহের সোমবার দেশের বেশ কয়েকটি রাজ্যে মদের দোকান খোলার অনুমতি দেখতে পাওয়া যায়। মদের দোকানের জন্য লম্বা লাইন দেখা যায়। সোশ্যাল ডিসট্যান্স অনেক ক্ষেত্রেই মানা হচ্ছিল না। বাধ্য হয়েই  পুলিশকে বেশ কয়েকটি জায়গাতে লাঠি চার্জ করতে হয় বলে জানা গিয়েছে।

Around The Web

Trending News

You May like