Aajbikel

জিওর পর রিলায়েন্স রিটেলের দায়িত্বও ছাড়ছেন মুকেশ আম্বানি, আসছে পরের প্রজন্ম

 | 
ambani

মুম্বই: গতকাল অর্থাৎ মঙ্গলবারই রিলায়েন্স জিওর দায়িত্ব ছেড়েছেন দেশের অন্যতম ধনী শিল্পপতি মুকেশ আম্বানি। মঙ্গলবার দুপুরে রিলায়েন্স জিওর পক্ষ থেকে জানানো হয় চেয়ারম্যান পদ ছাড়ছেন মুকেশ আম্বানি। তার পরিবর্তে এবার থেকে জিও সামলাবেন মুকেশ পুত্র আকাশ। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজে এমন বড়সড় রদবদলের ঘটনায় ইতিমধ্যেই দেশজুড়ে শুরু হয়েছে ব্যাপক আলোচনা। আর সেই আলোচনার মধ্যেই সামনে আসছে আরও একটি চমকপ্রদ খবর। জানা যাচ্ছে শুধু রিলায়েন্স জিও নয় রিলায়েন্স রিটেলের চেয়ারম্যান পদ থেকেও সরে দাঁড়াচ্ছেন মুকেশ আম্বানি। তার পরিবর্তে এবার রিটেলের চেয়ারম্যান পদে বসতে চলেছেন মুকেশ কন্যা ইশা আম্বানি। ব্লুমবার্গ নামের একটি সর্বভারতীয় বিজনেস পত্রিকা সূত্রে খবর এমনটাই। জানা যাচ্ছে বুধবারই রিলায়েন্স রিটেলের পক্ষ থেকে ঈশা আম্বানির নতুন চেয়ারম্যান পদে নিযুক্ত হওয়ার খবরটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হতে পারে। 

তবে আকাশ আম্বানির মতো ঈশাও দীর্ঘদিন ধরে পারিবারিক ব্যবসার সঙ্গে যুক্ত। ফলে এই চেয়ারম্যান পদ সামলানোর জন্য তিনিও যথেষ্টই যোগ্য উত্তরসূরী। ২০১৫ সালে ইশা জিও প্ল্যাটফর্ম, জিও লিমিটেড এবং আর ভি এল কথা রিলায়েন্স রিটেল ভেঞ্চারর্সের বোর্ড অফ ডিরেক্টর হন। সেই বছর থেকেই ভাই আকাশের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে তিনি আম্বানি গ্রুপের ব্যবসা সামলেছেন। অন্যদিকে আবার মুকেশ আম্বানির মেয়ে হওয়ার পাশাপাশি বর্তমানে ইশা পিরামল গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের উত্তরসূরী আনন্দ পিরামলের স্ত্রী। ২০১৮ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন ঈশা এবং আনন্দ।

 উল্লেখ্য, গত বছরই মুকেশ আম্বানি ঘোষণা করেছিলেন খুব শীঘ্রই রিলায়েন্স ইন্ডাস্ট্রির নেতৃত্বে বড়সড় পরিবর্তন আসতে চলেছে। এর সঙ্গে তিনি এটাও জানান যে, খুব শীঘ্রই আম্বানির পরবর্তী প্রজন্ম রিলায়েন্সের দায়িত্ব নিতে চলেছেন। সেই কথাই সত্যি প্রমাণিত হয়েছে যখন মঙ্গলবার জিও গ্রুপের দায়িত্ব নিয়েছেন মুকেশ পুত্র আকাশ। উল্লেখ্য এই আকাশের এই যমজ বোন ঈশা। গতকাল আকাশ রিলায়েন্স জিওর দায়িত্ব পাওয়ার পরেই গুঞ্জন ওঠে যে এবার মুকেশ কন্যা ঈশাও বড়োসড়ো কোন দায়িত্ব পেতে চলেছেন। তবে আকাশ এবং ঈশা ছাড়াও মুকেশের আরো একটি সন্তান রয়েছে। মুকেশের সর্বকনিষ্ঠ সন্তান তথা ছেলের নাম অনন্ত আম্বানি। তবে বাবার ব্যবসাতে অনন্তের ভূমিকা নিয়ে এখনো পর্যন্ত কোন খবর প্রকাশ্যে আসেনি।

Around The Web

Trending News

You May like