Aajbikel

গত ছ’বছরে এই প্রথম, অবিশ্বাস্য পতন সোনার দামে

 | 
সোনা

কলকাতা: এক ধাক্কায় সোনার দাম এতটাই কমেছে যে গত ৬ বছরে এই পতন দেখা যায়নি। রেকর্ড অঙ্কে দামের পতন ঘটেছে সোনার। বৃহস্পতিবার আন্তর্জাতিক বাজারে প্রতি ১০ গ্রামে ভারতীয় মুদ্রায় ৯ হাজার টাকা কমেছে সোনার দাম! শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। তাই বছর শেষের উৎসব মরশুমে মুখে চওড়া হাসি ক্রেতাদের।

আন্তর্জাতিক বাজারের সঙ্গে পাল্লা দিয়ে দেশের সোনার দামে ব্যাপক পত্ন হয়েছে। দাম কমার ফলে এখন প্রতি ১০ গ্রাম সোনার দাম প্রায় ৪৮ হাজার টাকা দাঁড়িয়েছে। শুধু সোনা নয়, একই সঙ্গে কমেছে রুপোর দামও। তাই বাজার বিশেষজ্ঞদের একাংশ মনে করছে যে, এই সময় সোনার ব্যবসা আরও বেশি মাত্রায় ভাল হবে কারণ বছরের এই রকম একটা সময় সোনার দাম এইভাবে কমে যাওয়ায় ক্রেতাদের লাইন লেগে যাবে সোনার দোকানে। পাশাপাশি তারা এও মনে করছে যে, করোনা ভাইরাস পরিস্থিতির জন্য শেয়ার বাজারে যে প্রভাব পড়েছে, তার কারণেই সোনার দামে এই পতন।

করোনা নামক অতিমারির পর দেশে সোনার আমদানি বেড়েছে৷ সাম্প্রতিককালে ডলার কমজোর হওয়ায় সোনার দাম বাড়তে শুরু করেছিল৷ এছাড়াও উৎসবের মরশুমে সোনার চাহিদা বাড়তে থাকায় সোনার দামও বেড়ে চলেছিল ক্রমাগত৷ কিন্তু এখন বছর শেষে একেবারে রেকর্ড পতন।

Around The Web

Trending News

You May like