Aajbikel

আরও 'গরিব' হলেন আদানি, ধনীদের তালিকার প্রথম ২০-তেও নেই

 | 
গৌতম আদানি

নয়াদিল্লি: সময়টা একেবারেই ভালো যাচ্ছে না শিল্পপতি গৌতম আদানির। কারচুপির অভিযোগ সামনে আসার পর থেকেই বিশ্বের ধনীতম ব্যক্তিদের তালিকা থেকে তাঁর পতন শুরু হয়েছে। তৃতীয় স্থান থেকে নামতে নামতে ধনীতম ব্যক্তির তালিকায় তাঁর স্থান ১০-র ওপরে চলে গিয়ে ১৬ হয়েছিল। চলতি সপ্তাহে আরও পতন হল আদানির। এবার বিশ্বের ধনীতম ব্যক্তিদের ২০ জনের তালিকা থেকেও ছিটকে গেলেন শিল্পপতি। 

আরও পড়ুন- বিশ্বের সেরা ১০ ধনকুবেরের তালিকা থেকে ছিটকেই গেলেন আদানি! কত নম্বরে স্থান হল তাঁর?

গত ৩১ জানুয়ারি বিশ্বের সবচেয়ে ধনী ১০ জনের মধ্যে থেকে ছিটকে গিয়েছিলেন গৌতম আদানি। তিন দিনের মধ্যে আরও বড় পতন হল তাঁর। কারচুপি করে সংস্থার শেয়ার দর বাড়ানোর অভিযোগ উঠার পর থেকেই হু হু করে নামতে শুরি করে আদানি গোষ্ঠীর শেয়ারের দাম৷ জানা গিয়েছে, এখনও পর্যন্ত প্রায় ১২৫ বিলিয়ন ডলার সম্পত্তি খুইয়েছেন আদানি। এটাই আপাতত সবচেয়ে বড় ক্ষতির রেকর্ড হয়েছে শিল্প গোষ্ঠীর জন্য। ২০২২ সালে আদানি পিছনে ফেলে দিয়েছিলেন চিনা ধনকুবেরকে। এশিয়ার ধনীতম ব্যক্তি হয়ে উঠেছিলেন তিনি এক সময়। রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানিকেও কিছুটা পিছনে ফেলেছিলেন। আর এখন সবই অতীত। 

তাহলে বর্তমানে ভারতের ধনীতম ব্যক্তি কে? রিপোর্ট অনুযায়ী, এই মুহূর্তে দেশের ধনীতম ব্যক্তি হলেন রিলায়েন্স গোষ্ঠীর কর্ণধার মুকেশ আম্বানি। আদানির পতন ঘটতেই আরও একবার হারানো মুকুট ফিরে পেলেন কিলায়েন্স কর্তা৷ পাশাপাশি বিশ্বের ধনীতম তালিকার প্রথম দশেও ঢুকে পড়েছেন তিনি। মুকেশ আম্বানির সম্পত্তি পরিমাণ ৮২ বিলিয়ন ডলার।  

Around The Web

Trending News

You May like