Aajbikel

শীত শেষের শুক্রবারের বাজার দর

 | 
শীত শেষের শুক্রবারের বাজার দর

 

কলকাতা: এবারের মত ব্যাটিং শেষ শীতের। প্রতিদিনই পারদ একটু একটু করে চড়ছে। তবে বাজারে কিন্তু শীতের শাক-সব্জি এখনও ঢের মিলছে। শেষ বাজারে দামও বেশ কম। সম্প্রতি প্রকাশিত কেন্দ্রের বাজেটে পেট্রল ও ডিজেলের দাম বেড়েছে। পুরোপুরি না হলেও তার ছাপ পড়েছে বাজারেও। আসুন দেখে নেওয়া যাক, শুক্রবারের বাজার দরের হাল-হকিকৎ। তবে এলাকা ও বাজার ভেদে দামের সামান্য হেরফের হতে পারে।

প্রথমেই শুরু করা যাক আলু ও পেঁয়াজ দিয়ে। আলুর দর এখন বেশ কম। নতুন আলু ১০ টাকা কিলো, পুরনো জ্যোতি আলু ৮-১০ টাকা কিলো, চন্দ্রমুখী আলু ১৫ টাকা কিলো। অন্যদিকে, পেঁয়াজ ৫০ টাকা কিলো। এবারে আসি সব্জির কথায়। বেগুন ২০ টাকা কিলো, শিমের দাম ১৫-২০ টাকা কিলো, পটল ৮০ টাকা কিলো, লাউ ২০ টাকা কিলো, কুমড়ো ১৫-২০ টাকা কিলো, গাজর‌ ৩০ টাকা কিলো, কাঁচালঙ্কা ৮০ টাকা প্রতি কিলো। আবার টমেটো বিকোবে ৪০ টাকা প্রতি কিলো, ঢ্যাঁড়শ ৮০ টাকা কিলো, উচ্ছে ৪০ টাকা কিলো, কড়াইশুঁটি ২০ টাকা কিলো, পেঁয়াজ কলি ২০ টাকা কিলো। বাঁধাকপি যেখানে ১৫-২০ টাকা কিলো, সেখানে একটি ফুলকপির দাম ৮-১০ টাকা।

এবার একটু ঢু মেরে যাক মাছ বাজারে। গোটা রুই মাছ ১৬০-১৮০ টাকা কিলো, কাটা রুই মাছ ২০০-২২০ টাকা কিলো, গোটা কাতলা পাওয়া যাবে ২০০ টাকার প্রতি কিলো দরে, কাটা কাতলা মিলবে ২৫০-৩০০ টাকা কিলো, ভেটকি ৪০০-৪৫০ টাকা কিলো, গলদা চিংড়ি ৪০০-৪৫০ টাকা কিলো এবং বাগদা কিনতে খসবে ৫৫০-৭০০ টাকা। এদিকে, মুরগীর মাংস গোটা ১২০-১৩০ টাকা কিলো এবং কাটা ১৫০-১৮০ টাকা কিলো। পাঁঠার মাংসের দর এখনও আকাশছোঁয়া, ৬৫০-৭২০ টাকা কিলো।

Around The Web

Trending News

You May like