Aajbikel

নতুন বছরে নতুন রূপে রাজারহাট! গড়ে উঠছে অত্যাধুনিক জনপদ

 | 
নতুন বছরে নতুন রূপে রাজারহাট! গড়ে উঠছে অত্যাধুনিক জনপদ
কলকাতা: করোনা ভাইরাসের ভ্রুকুটি কাটিয়ে অবশেষে স্বাভাবিকের পথে জনজীবন। বছর খানেক ধরে যে অতিমারীর অভিশাপ নেমে এসেছিল পৃথিবীর বুকে, ধীরে ধীরে কেটে যাচ্ছে তার মেঘ। যত দিন এগোচ্ছে নতুন নতুন সম্ভাবনায় ভরে উঠছে আমাদের চারপাশ। প্রতিষেধক ভ্যাকসিনের আশ্বাস ভরসা জোগাচ্ছে মানুষের মনে। সেই আবহেই এবার এক নতুন প্রকল্পের সূচনা হতে চলেছে কলকাতাতেও।

নতুন বছরে নতুন রূপে সেজে উঠবে কলকাতা। চলতি বছরেই রাজারহাট এলাকায় গড়ে উঠতে চলেছে এক নতুন অত্যাধুনিক জনপদ, এমনটাই জানা গেছে বিশেষ সূত্রের খবরে। জমি লেনদেনের ক্ষেত্রে নতুন বছরে এখনও পর্যন্ত সারা দেশে এটাই প্রথম বড়ো কাজ।

দেশের জনপ্রিয় এস্টেট কোম্পানি অম্বুজা নেওটিয়া গ্রুপ (Ambuja Neotia group) কলকাতায় এই নতুন প্রকল্পের বিষয়ে সত্য হোমস (Satya Homes)-এর সঙ্গে যৌথ উদ্যোগ গ্রহণ করেছে। জানা গেছে কলকাতার নিকটস্থ রাজারহাট এলাকায় প্রায় ৭২ একর জমিতে গড়ে উঠবে অত্যাধুনিক জনপদ। এই প্রকল্পের অর্থ সংক্রান্ত পার্টনার হবে এইচডিএফসি ক্যাপিটাল অ্যাডভাইসর (HDFC Capital Advisor)।

সূত্রের খবর, যৌথ উদ্যোগে পরিচালিত এই প্রকল্পের কাজ শুরু হওয়ার পর আগামী পাঁচ বছরের মধ্যে এটি সম্পন্ন করার বিষয়ে আশাবাদী অম্বুজা নেওটিয়া গ্রুপ। এই গ্রুপের চেয়ারম্যান হর্ষবর্ধন নেওটিয়া জানিয়েছেন, "আজকাল মানুষ স্বতন্ত্র জমিতে ছোটো নিজস্ব বাড়ি চাইছেন, যেখানে থাকবে সবুজের ছোঁয়া। অতিমারী পরবর্তী দুনিয়ায় এটাই এখন চাহিদা।" মানুষের এই চাহিদাকেই পূরণ করার চেষ্টা করা হবে রাজারহাটের নতুন প্রকল্পে, জানিয়েছেন তিনি।

বিশেষজ্ঞদের মতে, সাম্প্রতিক সময়ে পূর্ব ভারতে গড়ে ওঠা বৃহত্তম প্রকল্পগুলির মধ্যে অন্যতম হতে চলেছে কলকাতার রাজারহাটের এই প্রকল্প। এর আগে রাজারহাটে যে টাউনশিপ প্রজেক্ট গড়ে তোলা হয়েছিল তা ছিল ১০০ একর জমি ভিত্তিক। ইউনিটেক (Unitech) নির্মিত ওই প্রকল্পের নাম ছিল ইউনিওয়ার্ল্ড (UniWorld)। ১০ বছর আগে সেই প্রকল্পের কাজ সম্পন্ন হয়েছিল। রাজারহাট এলাকায় এই অত্যাধুনিক প্রকল্প নিঃসন্দেহে নতুন বছরের শুরুতে ভালো খবর গুলোর মধ্যে অন্যতম।

Around The Web

Trending News

You May like