Aajbikel

ফের শুরু হচ্ছে বিমান পরিষেবা, টিকিট বুকিং নিচ্ছে এয়ার ইন্ডিয়া

 | 
ফের শুরু হচ্ছে বিমান পরিষেবা, টিকিট বুকিং নিচ্ছে এয়ার ইন্ডিয়া

নয়াদিল্লি: করোনা প্রাদুর্ভাবের জেরে বন্ধ রয়েছে আন্তর্জাতিক সহ সমস্ত ঘরোয়া বিমান পরিষেবা। তবে এরমধ্যেই আশার বাণী শোনালো এয়ার ইন্ডিয়া।  আগামী ৩১ এপ্রিল ও ৪ মে পর্যায়ক্রমে নির্দিষ্ট কয়েকটি রুটে বিমান পরিষেবা চালু করা হবে বলে শনিবার এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে প্রাথমিক ভাবে জানানো হয়েছে। বর্তমানে বিশ্বব্যাপী মহামারীর পরিস্থিতিতে ৩মে পর্যন্ত সমস্ত ঘরোয়া বিমান এবং ৩১ মে পর্যন্ত আন্তর্জাতিক বিমানের বুকিং বন্ধ রাখা হয়েছে। তবে লকডাউন উঠে যাওয়ার পরদিন অর্থাৎ ৪ মে,২০২০ থেকে কয়েকটি রুটে ঘরোয়া বিমান পরিষেবা ও ১জুন,২০২০ থেকে আন্তর্জাতিক ক্ষেত্রেও নির্দিষ্ট কয়েকটি রুটে বিমান পরিষেবা চালু করার চিন্তা ভাবনা শুরু করেছে এয়ার ইন্ডিয়া।

তবে এই পরিকল্পনা সবটাই প্রাথমিক বলে জানিয়েছে এয়ার ইন্ডিয়া। পরিকল্পনা আদৌ বাস্তবায়িত হবে কিনা সেবিষয়ে সন্দেহ প্রকাশ করেছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। সংস্থার পক্ষ থেকে এও জানানো হয়েছে যে, সেইসময় দেশের করোনা পরিস্থিতির ওপরেই নির্ভর করছে বিমান পরিষেবা চালু করার সমস্ত পরিকল্পনা। তাদের মতে, প্রথম পর্যায়ের লকডাউনের পর সময়সীমা বাড়ানো হয়েছিল। এবারও যদি তেমনটাই হয় সেক্ষেত্রে পরিকল্পনায় বদল হতে পারে।

২৫ মার্চ থেকে লকডাউন চলছে দেশজুড়ে। প্রথম পর্যায়ে ২৫ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করা হলেও এরমধ্যেই করোনা পরিস্থিতি ক্রমশই জটিল হয়ে ওঠার ফলে দ্বিতীয় পর্যায়ে ৩ মে পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী। এই সময়ের মধ্যে ঘরোয়া ও আন্তর্জাতিক সমস্ত বিমান পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৩ এপ্রিল থেকে এমাসের শেষদিন পর্যন্তই সমস্ত বিমানের বুকিংও বন্ধ রাখা হয়েছিল।

শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে যে, বিগত ১৪ দিনে দেশের ২৩ টি রাজ্যের অন্তত ৪৫ টি জেলা থেকে একটিও সংক্রমণের খবর পাওয়া যায়নি। যদিও সামগ্রিক ভাবে গত ২৪ ঘন্টায় নতুন করে ৯৯১ জনের করোনা সংক্রামণের ঘটনা ঘটেছে। সবমিলিয়ে এপর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪,৩৭৮। গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪৩ জনের।

Around The Web

Trending News

You May like