Aajbikel

শেষ ১০ দিনে আদানিদের ক্ষতি রেল বাজেটের চার গুণ!

 | 
আদানি

নয়াদিল্লি: কারচুপির অভিযোগ সামনে আসার পর থেকেই ভারতের আদানি গোষ্ঠীর সময় খারাপ যেতে শুরু করেছে। বিশ্বের ধনীতম ব্যক্তিদের তালিকা থেকে বাদ তো পড়েইছেন শিল্পপতি গৌতম আদানি, তাঁর গোষ্ঠীও বড়সড় রেকর্ড ক্ষতির সম্মুখীন হয়েছে। কিন্তু এই ক'দিনে আদতে কত টাকা খোয়াতে হয়েছে আদানি গোষ্ঠীকে? আদতে ক্ষতির পরিমাণ ঠিক কত? এই টাকার অঙ্ক শুনলে স্তম্ভিত হতে পারেন যে কেউ। এক কথায়, শেষ ১০ দিনে আদানিদের ক্ষতির পরিমাণ কেন্দ্রের রেল বাজেটের চার গুণ! 

আরও পড়ুন- বিশ্বের সেরা ১০ ধনকুবেরের তালিকা থেকে ছিটকেই গেলেন আদানি! কত নম্বরে স্থান হল তাঁর?

আমেরিকার শেয়ার সংক্রান্ত গবেষণা সংস্থা ‘হিন্ডেনবার্গ রিসার্চ’-এর রিপোর্টের জেরে এই বিপুল পরিমাণ ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে ভারতের আদানি গোষ্ঠীকে। তথ্য বলছে, শেষ ১০ দিনে আদানিদের ক্ষতির পরিমাণ ভারতীয় মুদ্রায় প্রায় ৯ লক্ষ ৭৩ হাজার ৪০১ কোটি টাকা! এতদিনে আদানি গোষ্ঠীর বিভিন্ন সংস্থাগুলির মোট সম্পত্তি ছিল ২১ হাজার ৭০০ কোটি ডলার। শেষ ১০ দিনে তা হয়েছে ৯ হাজার ৯০০ কোটি। হিন্ডেনবার্গের রিপোর্ট প্রকাশ্যে আসার পরেই এই বিরাট পতন। ইতিমধ্যে বিশ্বের ধনীতম ব্যক্তিদের ২০ জনের তালিকা থেকেও ছিটকে গিয়েছেন শিল্পপতি গৌতম আদানি। এই মুহূর্তে তিনি ২২ নম্বরে আছেন। 

শেয়ার বাজারে ভীষণভাবেই ধাক্কা খেয়েছে আদানি গ্রুপ। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে ‘আদানি টোটাল গ্যাস’-এর। সেই সংস্থার শেয়ার দর কমেছে ৫১ শতাংশ। অন্যদিকে আপাতত  ‘আদানি এন্টারপ্রাইসেস’-এর শেয়ারের দাম ৩৮ শতাংশ কমেছে। এছাড়াও ‘আদানি ট্রান্সমিশন’, ‘আদানি গ্রিন এনার্জি’, ‘আদানি পাওয়ার'-এর শেয়ারও নিম্নমুখী হয়েছে বিরাটভাবে। এটাই আপাতত সবচেয়ে বড় ক্ষতির রেকর্ড হয়েছে শিল্প গোষ্ঠীর জন্য। 

Around The Web

Trending News

You May like