Aajbikel

চ্যাটচেটে গরমকে বিদায়, সারাদিনে পরিশ্রমের পর বেছে নিতে পারেন AC বিছানা

 | 
You can buy ac mattress from online store

কলকাতা:  ইতিমধ্যে বৈশাখের বেশ কয়েকটি দিন কেটে গেছে। আর তার মধ্যে তাপমাত্রার পারদ বাড়তে শুরু করেছে। ভ্যাবসা গরমে নাজেহাল মানুষের। রাজ্যের বেশ কয়েকটি জায়গায় কালবৈশাখী হলেও, তেমনভাবে তাপমাত্রার প্রভাব পড়েনি। অন্যদিকে, কলকাতায় এখনও পর্যন্ত কালবৈশাখীর দেখা মেলেনি। এই পরিস্থিতিতে অনেকেই বাড়িতে এসি ইনস্টল করছেন। আবার যাদের বাড়িতে এসি রয়েছে, জোর কদমে তাঁরা ব্যবহার করা শুরু করে দিয়েছেন। 

কেউ ইউন্ডো এসি লাগাচ্ছেন তো কেউ স্প্লিট এসি লাগাচ্ছেন। ইউন্ডো এসি মূলত জানলায় লাগনো হয়। আর স্প্লিট এসি লাগানো হয় দেওয়ালে। দ্রুত ঘর ঠান্ডা করার জন্য সব থেকে ভালো উপায়। কিন্তু উপায় একটা আছে। সেখানে ঘর নয়, বিছানা ঠান্ডা হবে। নিশ্চিন্তে আরামে ঘুম হবে। 

একধরনের ম্যাট্রেস আছে। এসির থেকে অনেকটা কম দাম। দাম ১৫ হাজার থেকে ১৬ হাজার টাকা। তবে একটা নয়, এর দুটো ইউনিট যোগ করলে এসির কাজ করে। এই ম্যাটট্রেসের সঙ্গে এসি সংযুক্ত হবে। এয়ার কন্ডিশনের মাধ্যমে দ্রুত বিছানা ঠান্ডা করবে। এই ক্ষেত্রে সরাসরি গদির ভিতর ঠান্ডা হাওয়া প্রবেশ করে। ফলে বিছানা সম্পূর্ণ ঠান্ডা হয়ে যায়। ঠান্ডা বিছানায় শুয়ে পরতে পারেন। 

অনেক সময় শুতে যাওয়ার সময় দেখা যায় বিছানা গরম হয়ে যায়। সারাদিনের অক্লান্ত পরিশ্রমের পরেও গরম বিছানার জন্য ঘুম আসে না। সেক্ষেত্রে এই ম্যাট্রেস ভালো কাজ করবে। পরিশ্রমের পর বিশ্রামটা উপযুক্ত হবে। গরমের মধ্যেও নতুন উদ্যোমে কাজ করা শুরু করা যাবে।

Around The Web

Trending News

You May like