Aajbikel

মিশে যাচ্ছে দুই এয়ারলাইনস, দেশের বৃহত্তম হওয়ার পথে টাটা

 | 
tata

নয়াদিল্লি: এয়ার ইন্ডিয়ার দায়িত্ব টাটা গোষ্ঠীর হাতে যাওয়ার পরেই যে বিষয়টি শোনা যাচ্ছিল এখন সেটাই হতে চলেছে। আগামী কয়েক দিনে এর ঘোষণাও হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। বিষয়টি কী? আসলে এয়ার ইন্ডিয়ার সঙ্গে মিশে যেতে চলেছে ভিস্তারা। জানা গিয়েছে, ২০২৪ সালেই এই সংযুক্তিকরণ হবে। সেই প্রেক্ষিতে বলা যায়, দেশের বৃহত্তম এয়ারলাইনস হওয়ার দৌড়ে এখন চলে এল টাটা গোষ্ঠী।

আরও পড়ুন- পুলিশ ভ্যানে আফতাব, তলোয়ার হাতে গাড়ির সামনে ঝাঁপাল জনাকয়েক

জাতীয় এক সংবাদসংস্থার খবর অনুযায়ী, সিঙ্গাপুর এয়ারলাইনস (এসআইএ)এবং টাটা সনস গোষ্ঠী এয়ার ইন্ডিয়া এবং ভিস্তারার সংযুক্তিকরণের বিষয়টি নিয়ে রাজি হয়েছে। এমনকি এসআইএ এয়ার ইন্ডিয়াতে ২০ হাজার ৫৮৫ মিলিয়ন অর্থ বিনিয়োগ করতে চলেছে বলেও খবর। ইতিমধ্যেই সিঙ্গাপুর এয়ার লাইনসের তরফে একটি বিবৃতি দিয়ে সংযুক্তিকরণের বিষয়টি জানানো হয়েছে। সরকারি অনুমোদন পেলেই নির্দিষ্ট সময়ের মধ্যে মিশে যাবে ভিস্তারা ও এয়ার ইন্ডিয়া। ২০২৪ সালের মার্চ মাসের মধ্যেই এই কাজ সেরে ফেলার লক্ষ্য তাদের।

এও জানা গিয়েছে, টাটাদের অধীনে থাকা এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ও এয়ার এশিয়া ইন্ডিয়া, এই সংস্থা দুটিও এয়ার ইন্ডিয়ার সঙ্গে মিলে যাবে। ফলে তাদের বিমানের সংখ্যা এক লাফে অনেকখানি বাড়তে চলেছে। এয়ার ইন্ডিয়ার নিজস্ব বিমান আছে ১১৩ টি। আর এই সংযুক্তিকরণের ফলে ২০০-র ওপর চলে যাবে তাদের বিমানের সংখ্যা। অর্থাৎ, ভারতের বৃহত্তম এয়ারলাইনস হয়ে যাবে টাটা। 

Around The Web

Trending News

You May like