Aajbikel

বাড়ছে SBI-এর ফিক্সড ডিপোসিটের সুদের হার, বড় ঘোষণা চেয়ারম্যানের

 | 
SBI

নয়াদিল্লি: বুধবারই আরবিআই রেপো রেটের ৫০ বেসিস পয়েন্ট বৃদ্ধির কথা ঘোষণা করেছে। আর ঠিক তার পরের দিনই স্থায়ী আমানত তথা ফিক্স ডিপোজিটের উপর সুদ বাড়ানোর কথা ঘোষণা করল দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক এসবিআই। বৃহস্পতিবার ফিক্স ডিপোজিটের উপর সুদ বাড়ানোর কথা ঘোষণা করেছেন এসবিআইয়ের চেয়ারম্যান দিনেশ কুমার খাঁড়া। প্রসঙ্গত, বুধবারই রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার রেপো রেটের বেসিস পয়েন্ট বৃদ্ধিতে নতুন রেপো রেট যখন বেড়ে ৪.৯ শতাংশ হয়েছে এবং বাড়ি-গাড়ির ঋণের ইএমআই বাড়তে পারে বলে আশঙ্কা করছেন সাধারণ মানুষ ঠিক সেই সময়ই দেশের বৃহত্তম স্থায়ী ব্যাংক তাদের ফিক্স ডিপোজিটের সুদ বৃদ্ধি করল। এতে সাধারণের অনেকটাই সুবিধা হবে বলে মনে করা হচ্ছে।

যদিও স্টেট ব্যাংকের চেয়ারম্যান সুদ বৃদ্ধির সিদ্ধান্ত নিলেও এখনও এসবিআইয়ের তরফ থেকে সরকারিভাবে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়নি। তবে বৃহস্পতিবার সকালেই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এসবিআইয়ের চেয়ারম্যান দিনেশ কুমার জানিয়ে দিয়েছেন যে, এরপর থেকে নতুন সুদের হারে স্থায়ী আমানত গ্রহণ করা হবে। উল্লেখ্য, বর্তমানে এসবিআই গ্রাহকরা ১২ থেকে ২৪ মাসের ফিক্স ডিপোজিটে বছরে  ৫.১০ শতাংশ সুদ পেয়ে থাকেন। অন্যদিকে ৩ থেকে ৫ বছরের মেয়াদে এসবিআইয়ের সুদের হার ৫.৪৫। কিন্তু আগামীতে এই সুদের হারেই আসতে চলেছে পরিবর্তন।

আশা করা হচ্ছে আগামী সপ্তাহের শুরুর দিকেই, ফিক্স ডিপোজিটে এই সুদ বৃদ্ধির কথা এসবিআইয়ের তরফ থেকে সরকারিভাবে ঘোষণা করা হবে।



 

Around The Web

Trending News

You May like