Aajbikel

প্রিমিয়াম কম, LIC-র নতুন পলিসিতে পাওয়া যাবে অনেক সুবিধা

 | 
LIC

 

নয়াদিল্লি: স্বাস্থ্য ক্ষেত্রে হোক বা জীবনের ক্ষেত্রে বিমা করাটা বর্তমানে জরুরি। আজকালকার দিনে এমন মানুষ খুব কম আছেন, যাঁরা বিমা করাননি। তবে বিমা করার ক্ষেত্রেই ভালো করে পলিসি দেখা নেওয়া প্রয়োজন। সেই সংস্থার সম্পর্কে ভালো করে খোঁজ নেওয়া প্রয়োজন। কিন্তু অনেকেই বেসরকারি সংস্থার ওপর বিমার বিষয়ে নির্ভর করেন না। বিমার জন্য রাষ্ট্রায়ত্ত্ব সংস্থা এলআইসির ওপর নির্ভর করেন।

অনেক সময় এলআইসি এমন কিছু পলিসি নিয়ে আসে, যে পলিসিতে বিনিয়োগ অল্প করলেও মেয়াদ শেষে বড় অঙ্কের টাকা রিটার্ন পাওয়া যায়। সম্প্রতি এলআইসি নতুন একটি পলিসি নিয়ে এসেছে, যেখানে ডেথ বেনেফিটের পাশাপাশি আরও অনেক সুবিধা রয়েছে। এই পলিসিতে কম প্রিমিয়ামে অনেক বেশি সুযোগ সুবিধা পাওয়া যাবে। এই পলিসির নাম জীবন অমর পলিসি।

কারো যদি ত্রিশ বছর বয়স হয়, এলআইসির অমর জীবন প্ল্যানের আওতায় তাঁকে মাসে তিন হাজার টাকা প্রিমিয়াম দিতে হবে। ১০ বছর পর তিনি দুই লক্ষ ৫০ হাজার টাকা ফেরত পাবেন। সিঙ্গেল, রেগুলার বা লিমিটেড এই তিনটে পদ্ধতি পলিসি গ্রাহকরা প্রিমিয়াম দিতে পারেন। সংস্থার ওয়েবসাইডে জানানো হয়েছে, এই পলিসিতে অনেক কম প্রিমিয়ামে অনেক বেশি সুবিধা দেওয়া হয়। গ্রাহকের অকাল মৃত্যুতেও পরিবারকে এই প্ল্যান নিরাপত্তা দেবে বলে। পলিসি করার পরেও কারও যদি এই প্ল্যান পছন্দ না হয়, শর্ত মেনে তাঁরা পলিসি ফেরত নিতে পারতেন। পলিসি বন্ড পাওয়ার ১৫ দিনের মধ্যে এলআইসির এই পলিসি ফেরত দেওয়া যেতে পারে। ফেরত দিলে গ্রাহককে প্রিমিয়ামের টাকা ফিরিয়ে দেওয়া হবে।

Around The Web

Trending News

You May like