Aajbikel

দেশের সবচেয়ে দামি গাড়ি মুকেশ আম্বানির, রঙ করতেই খরচ নাকি ১ কোটি!

 | 
দেশের সবচেয়ে দামি গাড়ি মুকেশ আম্বানির, রঙ করতেই খরচ নাকি ১ কোটি!
মুম্বই: চলতি বছরেই একটি নতুন বিলাসবহুল অ্যান্টিক গাড়ি কিনেছেন মুকেশ আম্বানি। কিনেছেন Rolls Royce Cullinan। অবশেষে সেই গাড়ি ঢুকল আম্বানি পরিবারের বাড়ি অ্যান্টিলার গ্যারেজে। নতুন গাড়ি কিনে মনের মত সাজিয়েছেন রিলায়েন্স গোষ্ঠীর প্রধান। করিয়েছেন একগুচ্ছ কাস্টমাইজেশন। এছাড়াও গাড়ির জন্য বিপুল টাকা খরচ করে কিনে ফেলেছেন বিশেষ নম্বর। সব কিছুর পরে মুকেশ আম্বানির নতুন Rolls Royce Cullinan এখন ভারতের সবথেকে দামি গাড়ি। ব্যক্তিগত সুরক্ষা বাহিনীসহ সম্প্রতি এই গাড়ি দেখা গিয়েছে মুম্বইয়ের রাস্তায়।


চলতি বছরে একাধিক রিপোর্টে জানানো হয়েছিল আম্বানিদের Rolls Royce Cullinan কিনতে খরচ হয়েছে প্রায় ১৪ কোটি টাকা। যদিও শো-রুমে গাড়ির দাম প্রায় ৭ কোটি টাকা হলেও অতিরিক্ত কাস্টমাইজেশন ও নম্বর প্লেটের জন্য এই গাড়ি কিনতে বিপুল পরিমাণ খরচ হয়েছে।

তবে গাড়িতে আম্বানিরা ঠিক কী কী কাস্টমাইজেশন করেছে তা গোপন রাখা হয়েছে। বাইরে  টাসকান সান রঙে এই গাড়ি রাস্তায় দেখা গিয়েছে। শুধুমাত্র গাড়ি রঙ করাতেই খরচ হয়েছে প্রায় 1 কোটি টাকা। এছাড়াও বাইরে দেখে মনে হচ্ছে এই গাড়িতে ২১ ইঞ্চি চাকা ব্যবহার হয়েছে। এই চাকার দাম অনলাইনে দেখা যায়নি, শুধুমাত্র শো-রুম থেকেই এই চাকার দাম জানা যাবে।
এই গাড়ি কাস্টমাইজেশনের অসংখ্য অপশন রয়েছে। নিজের সাম্প্রতিক Rolls Royce Cullinan -এর জন্য আম্বানিরা কী কী কাস্টমাইজেশন বেছে নিয়েছেন তা জানা সম্ভব হয়নি। তবে এই প্রথম নয়, আগেও আম্বানিদের গ্যারাজে ছিল একাধিক Rolls Royce Cullinan।


নতুন গাড়ির জন্য ০০০১ নম্বর ব্যবহার করেছেন মুকেশ আম্বানি। VIP নম্বরের জন্য RTO অফিসে ৪ লক্ষ টাকা খরচ করতে হয়েছে। এই জন্য নতুন সিরিজ শুরু করতে হয়েছে পরিবহণ দফতরকে। নম্বর রেজিস্ট্রেশনের জন্য খরচ হয়েছে ১২ লক্ষ টাকা। RTO -র তরফ থেকে জানানো হয়েছে নতুন সিরিজ নম্বর শুরু করার জন্য ট্রান্সপোর্ট কমিশনারের থেকে লিখিত অনুমতি নেওয়া হয়েছে। যদিও এই জন্য গাড়ির রেজিস্ট্রেশনের খরচ ৩ গুণ বেড়ে গিয়েছে।গাড়ি নিয়ে রিপোর্টে আরও জানানো হয়েছিল এই গাড়ির জন্য ২০ লাখ টাকা এককালীন কর প্রদান করা হয়েছে। ২০৩৭ সালের জানুয়ারি পর্যন্ত এই গাড়ির রেজিস্ট্রেশন বৈধ থাকবে। সুরক্ষার জন্য আরও ৪০ হাজার টাকার কর দেওয়া হয়েছে।আগেও আম্বানিদের গ্যারাজে ছিল একাধিক Rolls Royce। আগে দুটি Rolls Royce Cullinan ছাড়াও আম্বানিদের কাছে রয়েছে Rolls Royce Phantom Drophead Coupe ও Phantom Extended Wheelbase। এই গাড়ির দাম প্রায় ১৩ কোটি টাকা।

Around The Web

Trending News

You May like