Aajbikel

ব্যাঙ্কের গ্রাহকদের জন্য সুখবর, FD-তে বাড়ল সুদের হার

২০ এপ্রিল থেকে নয়া সুদের হার প্রযোজ্য হয়েছে বলেও ব্যাঙ্কের তরফে জানান হয়েছে। 
 | 
টাকা

কলকাতা:  HDFC  ব্যাঙ্কের পর এবার গ্রাহকদের জন্য সুখবর দিল আইডিবিআই ব্যাঙ্ক। আইডিবিআই ব্যাঙ্কে এফডিতে সুদের হারে পরিবর্তন করা হল। ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, এতে গ্রাহকরা উপকৃত হবেন। আগে আইডিবিআই ব্যাঙ্ক সরকারি ব্যাঙ্ক ছিল। পরে তা বেসরকারি ব্যাঙ্কে পরিণত হয়।

আইডিবিআই ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, দুই কোটি টাকার এফডিতে সুদের হার পরিবর্তন করা হয়েছে। যার ফলে এফডি গ্রাহকরা আগের থেকে বেশি সুদ পাবেন। ২০ এপ্রিল থেকে নয়া সুদের হার প্রযোজ্য হয়েছে বলেও ব্যাঙ্কের তরফে জানান হয়েছে।

আইডিবিআই ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটের সময়সীমা ৭ দিন থেকে ১০ বছরের। আইডিবিআই ব্যাঙ্কের সর্বনিম্ন সুদ ২.৭০ শতাংশ। সর্বোচ্চ সুদ ৫.৬০ শতাংশ। এর আগে বেশ কয়েকটি ব্যাঙ্ক এফডিতে সুদের হার বাড়িয়েছিল। সেই পথেই হাঁটল আইডিবিআই ব্যাঙ্ক।

ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, সাত  দিন থেক ৩০ দিনের মধ্যে দুই কোটি টাকার আমানতের ওপর সুদের অপরিবর্তিত রাখা হয়েছে। আগের মতোই সুদের হার রয়েছে ২.৭ শতাংশ। অন্যদিকে, ৩১ দিন থেকে ৪৫ দিনের আমানতে সুদের হার একটু বাড়ানো হয়েছে। আগে সুদের হার ছিল ২.৮ শতাংশ। তা বাড়িয়ে তিন শতাংশ করা হয়েছে। বর্তমানে ব্যাঙ্কের গ্রাহর তিন কোটি বলে জানা গিয়েছে।

Around The Web

Trending News

You May like