Aajbikel

ট্যুইটারের পর এই বহুজাতিক সংস্থা কিনতে চান এলন মাস্ক! কারণ শুনে চমকে উঠবেন

 | 
এলন মাস্ক

ওয়াশিংটন: গত কয়েকদিন ধরে আলোচনার কেন্দ্রবিন্দুতে বিশ্বের সব থেকে ধনী ব্যক্তি এলন মাস্ক।  আগেই তিনি ট্যুইটার কেনার ইচ্ছা প্রকাশ করেছিলেন। সম্প্রতি তিনি দাবি করেছেন, ট্যুইটারের ১০০ শতাংশ শেয়ার কিনে নিয়েছেন। শুধু তাই নয়, ট্যুইটারের প্রাক্তন প্রধান পরাগ আগরওয়ালকে নাকি ৩৪১ কোটি টাকা দিতে পারেন। তারমধ্যেই এলন মাস্কের নতুন মন্তব্য নিয়ে আলোচনা শুরু হয়েছে।  সম্প্রতি ট্যুইট করে তিনি কোকাকোলা কিনে নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। আর সেই ইচ্ছাতেই বর্তমানে বিতর্কের সৃষ্টি হয়েছে।

টেসলা সিইও এলন মাস্ক সম্প্রতি ট্যুইট করে কোকাকোলা কেনার ইচ্ছা প্রকাশ করেন।  তিনি কোকাকোলা কিনতে চান বলে যতটা আগ্রহের সৃষ্টি হয়েছে, তার থেকে বেশি বিতর্কের সৃষ্টি হয়েছে কোকাকোলা কেনার কারণ নিয়ে। তিনি ট্যুইটারে জানিয়েছেন, কোকাকোলা কিনতে চান, কারণ তিনি কোকাকোলায় কোকেন ফিরিয়ে আনতে চান। এর জেরেই বিশ্বজুড়ে বিতর্কের সৃষ্টি হয়েছে।

কোকাকোলায় কোকেন ফিরিয়ে আনতে চান? অর্থাৎ আগে কি কোকাকোলায় কোকেন থাকত? ১৯৮০ সাল পর্যন্ত কোকাকোলা তৈরির ক্ষেত্রে ব্যবহার করা হতো কোকা পাতা। সেই পাতা আবার কোকেন তৈরির ক্ষেত্রেও ব্যবহার করা হতো। তবে, কোকাকোলাতে কোকেন থাকত না। বলা যেতে পারে কোকাকোলা ও কোকেনের মধ্যে মিল ছিল এই কোকা পাতার। তবে মাস্ক কি তবে এই কোকা পাতাই ফিরিয়ে আনতে চাইছে, সেই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

১৮৮৬ সালে জ্যাকব ফার্মস থেকে ছড়িয়ে ঠান্ডা পানীয় কোকাকোলা। তবে এই কোকাকোলা পানীয় প্রথম থেকে মানুষের মন জয় করে। খুব অল্প সময়ের মধ্যেই কোকাকোলা মানুষের মধ্যে জনপ্রিয় হয়ে যায়। হাজার হাজার মানুষের মনে জায়গা করে নেয়। প্রশ্ন উঠছে, এলন মাস্ক এই নরম পানীয় কিনতে চাইছেন শুধু কি কোকাপাতার জন্য, নাকি এর নেপথ্যে অন্য কোনও পরিকল্পনা রয়েছে টেসলা সিইও-র।

Around The Web

Trending News

You May like