Aajbikel

আচমকা ইস্তফা দিলেন আম্বানী! ব্যাপারটা কী

 | 
reliance

মুম্বই: রিলায়েন্স পাওয়ার ও রিলায়েন্স ইনফ্রাস্টাকচারের ডিরেক্টর পদ থেকে ইস্তফা দিয়ে দিলেন রিলায়েন্স গ্রুপের চেয়ারম্যান অনিল আম্বানী। তাঁর এই হঠাৎ ইস্তফা অনেককেই অবাক করেছে। কিন্তু এই সিদ্ধান্তের পিছনে যথেষ্ট কারণ রয়েছে বলেই জানা যায়। আসলে সেবি'র নির্দেশ মতোই এমন কাজ তিনি করেছেন। তিনি কোনও তালিকাভুক্ত সংস্থার সঙ্গে যুক্ত থাকতে পারবেন না।

আরও পড়ুন- জেফ বেজস- এলন মাস্ককে টপকে বিশ্বের ধনীতম গৌতম আদানি?

সেবি জানিয়েছিল, অনিল আম্বানি কোনও তালিকাভুক্ত সংস্থার সঙ্গে নিজেকে যুক্ত রাখতে পারবেন না। তাই তাদের নির্দেশ আসার পরেই রিলায়েন্সের দুটি সংস্থার দায়িত্ব ছাড়লেন অনিল। গতকালই এই ইস্যুতে বিবৃতি প্রকাশ করেছে রিলায়েন্স পাওয়ার। রিলায়েন্স ইনফ্রাস্টাকচারের তরফেও এই বিষয়টির উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তি প্রকাশ করে। আপাতত এই দুটি সংস্থার অতিরিক্ত ডিরেক্টর পদে রাহুল সারিনকে নিয়োগ করা হয়েছে আগামী পাঁচ বছরের জন্য।

তবে অনিল আম্বানির ক্ষেত্রে এই রকম নিষেধাজ্ঞা কেন? আসলে, গত ফেব্রুয়ারি মাসে শিল্পপতি অনিল অম্বানী সহ তিনজনের উপরে বেআইনিভাবে সংস্থার তহবিল থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছিল। তারপর তাদের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। তার প্রেক্ষিতেই অনিল আম্বানির এই ইস্তফা। তবে সমস্যা মিটে গেলে আবার অনিল আম্বানি যে নিজের জায়গায় ফিরতে পারবেন তাও স্পষ্ট করা হয়েছে সংস্থার পক্ষ থেকে। কিন্তু এই মুহূর্তে তিনি কোনও পদেই থাকতে পারবেন না।

Around The Web

Trending News

You May like