Aajbikel

শীতের ঝোড়ো ব্যাটিং কি শুরু? নিম্নচাপের ভ্রূকুটি এখনও বর্তমান

 | 
শীত

কলকাতা: কিছুদিন আগে পর্যন্তও শীতের আমেজ খুব একটা পাওয়া যায়নি। নিম্নচাপ এবং ঘূর্ণিঝড়ের আবহে ঠান্ডা আদতে কবে পড়বে তা নিয়ে চর্চা চলছিল। কিন্তু আপাতত সে ঝঞ্ঝা কেটে গিয়ে জেলায় জেলায় শীতের দাপট শুরু হচ্ছে বলেই ধারণা করছেন আবহবিদরা। ইতিমধ্যেই বঙ্গের বেশ কিছু জেলায় ১৪ থেকে ১৫ ডিগ্রি তাপমাত্রা হয়ে গিয়েছে। যদিও এখনও শীতের পথে বাধা হতে পারে ঘূর্ণাবর্ত। 

হাওয়া অফিস আগেই জানিয়েছিল, শুক্রবার শহরের তাপমাত্রা ১৯ ডিগ্রির নীচে নামতে পারে বলে এবং রাতের তাপমাত্রাও ২-৩ ডিগ্রি পর্যন্ত কমার সম্ভাবনা রয়েছে। সেই মতো আজ সকালে ১৯ ডিগ্রির ঘরে ছিল কলকাতার তাপমাত্রা। কিন্তু বেলা বাড়তেই বা বলা ভালো রোদ উঠতেই কিছুটা উষ্ণ হয়েছে পরিবেশ। সকালের আবহাওয়ায় রীতিমতো শিরশিরানি ভাব থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই শীতের ভাব কমেছে। দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন এমনই আবহাওয়া থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

যদিও শীতের ঝোড়ো ব্যাটিং শুরু হওয়ার আগে আবার নিম্নচাপের বাউন্সার আসতে পারে বলে এখন থেকেই আভাস দিয়ে রেখেছে হাওয়া মহল। দক্ষিণ আন্দামান সাগরের কাছে তৈরি হচ্ছে নিম্নচাপ৷ গামী সোমবারের মধ্যেই তা গভীর নিম্নচাপে পরিণত হতে পারে আশঙ্কা আবহাওয়াবিদদের। কিন্তু বাংলার ওপর তার প্রভাব কী? তা স্পষ্ট ভাবে জানায়নি আবহাওয়া দফতর৷ 

Around The Web

Trending News

You May like