×

কেন BCCI সভাপতি পদ থেকে বাদ সৌরভ? হাইকোর্টে জনস্বার্থ মামলা

 
সৌরভ

কলকাতা: বিসিসিআই সভাপতি পদ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়কে সরিয়ে দেওয়া হয়েছে অনেকদিন হল। নতুন সভাপতি হয়ে কাজও শুরু করে দিয়েছেন প্রাক্তন বিশ্বকাপজয়ী ক্রিকেটার রজার বিনি। তবে এই নিয়ে বিতর্ক থেমে ছিল না। এখন বরঞ্চ আরও বাড়ল। কেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে পদ থেকে বাদ দেওয়া হল তা নিয়ে কলকাতা হাইকোর্টে এবার জনস্বার্থ মামলা দায়ের হল! আইনজীবী রমাপ্রসাদ সরকার এই মামলা দায়ের করেছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- ছেলেরা ফাইনাল পর্যন্ত যেতেই পারেনি, এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারতের মেয়েরা

কিন্তু ঠিক কী অভিযোগে মামলা দায়ের করেছেন আইনজীবী? তাঁর কথায়, বিসিসিআইয়ের সভাপতি এবং সচিব পদে নিয়োগের ক্ষেত্রে সুপ্রিম কোর্টের রায় রয়েছে। কিন্তু সৌরভ গঙ্গোপাধ্যায়কে বাদ দেওয়ার ক্ষেত্রে সেই রায় ঠিক মতো মানা হয়নি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র জয় শাহ যদি পুনর্বার বোর্ডে থাকতে পারেন, তবে সৌরভ নয় কেন? এই প্রশ্নই তুলেছেন তিনি। একই সঙ্গে আইনজীবীর এও প্রশ্ন, সৌরভকে কি রাজনৈতিক কারণে সভাপতি পদ থেকে বাদ দেওয়া হয়েছে?

তাৎপর্যপূর্ণভাবে কার্যত এই একই অভিযোগ করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনিও এই একই প্রশ্ন তুলেছিলেন যে, জয় শাহ থাকলে সৌরভ গঙ্গোপাধ্যায়কে রাখা গেল না কেন। এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও লিখেছিলেন তিনি। পাশাপাশি আইসিসিতে যাতে সৌরভকে পাঠানো যায় সেই বিষয়টিও ভেবে দেখার আর্জি জানিয়েছিলেন। যদিও শেষে সেসব কিছুই হয়নি।

From around the web

Education

Headlines