×

টেটের ফলাফল প্রকাশ হবে কবে? রইল বড় তথ্য

 
পরীক্ষা

কলকাতা: দীর্ঘ টালবাহানা এবং জল্পনা পর ঘোষিত হয়েছে যে, আগামী ১১ ডিসেম্বর টেট পরীক্ষা। ইতিমধ্যেই প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়েছে যে প্রায় ৭ লক্ষ জন পরীক্ষায় বসার জন্য আবেদন করেছেন। কিন্তু পরীক্ষার দিন ঘোষণা হলেও ফলাফলের দিন নিয়ে আপাতত কিছুই জানা যায়নি। তবে এবার একটা সুস্পষ্ট আভাস মিলল। বৃহস্পতিবার টেট নিয়ে বৈঠক হয় নবান্নে। সেই বৈঠক থেকেই বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন- স্কুলের ভোটে তৃণমূল নেতা-ঘনিষ্ঠদের 'তাণ্ডব', কেঁদে ফেললেন প্রধান শিক্ষক

টেট সংক্রান্ত ইস্যু নিয়ে বৈঠক করেছিলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। বৈঠকে উপস্থিত ছিলেন শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল, সব জেলার জেলাশাসক, পুলিশ সুপার এবং পুলিশ কমিশনার। সেই বৈঠক থেকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, টেট হওয়ার ৭ থেকে ১০ দিনের মধ্যেই পরীক্ষার ফলপ্রকাশ করে দেওয়া হবে। এমনটাই জানিয়ে দিয়েছেন পর্ষদ সভাপতি গৌতম পাল। এছাড়া তিনি আরও জানান, নিয়োগ প্রক্রিয়া যাতে দ্রুত সম্পন্ন হয়, তার জন্যই ফলাফল তাড়াতাড়ি প্রকাশ করা হবে। স্বচ্ছভাবেই সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করতে বদ্ধপরিকর তারা।

প্রসঙ্গত, আগামী ১১ ডিসেম্বর বেলা ১২টা থেকে আড়াই ঘণ্টা পরীক্ষা হবে। তবে পরীক্ষার্থীদের দু'ঘন্টা আগে রিপোর্ট করতে হবে পরীক্ষা কেন্দ্রে। আগেই গাইডলাইন প্রকাশের পাশাপাশি টেটের সিলেবাস থেকে নমুনা প্রশ্ন প্রকাশ করেছে পর্ষদ। পর্ষদ সভাপতি এও জানিয়েছেন, এবার থেকে প্রত্যেক বছর টেট হবে, দু'বার নিয়োগ হবে বছরে। টেট ও নিয়োগ সংক্রান্ত কাজে কোনও তদন্ত হলে তিনি সহযোগিতা করবেন।

From around the web

Education

Headlines