×

আরও বাড়ল দুই জেলার সংক্রমণ! সুস্থতার হার ৯৮%

 
করোনা

কলকাতা: রাজ্যের কোভিড আক্রান্তের সংখ্যা আজও ১০০০-এর নিচে রয়েছে, কিন্তু দুই জেলার সংক্রমণ বৃদ্ধি ব্যাপক চিন্তা বাড়াচ্ছে প্রশাসনের। কারণ ক্রমশ সংক্রমণ বাড়ছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনার। তৃতীয় ঢেউয়ের আশঙ্কা এখনই যে যাচ্ছে না তাও স্পষ্ট করে দেওয়া হচ্ছে বারবার। এদিকে আবার সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। তাই এখন আরও বেশি সচেতন থাকতে হবে রাজ্যবাসীকে। 

আরও পড়ুন- BREAKING: পুজোর আগেও চলবে না লোকাল, উৎসবেও বাড়ল বিধিনিষিধের মেয়াদ

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৭৪৩ জন। আক্রান্তদের মধ্যে ১৪২ জন উত্তর ২৪ পরগনার! সংক্রমণের নিরিখে আজ প্রথম স্থানেই এই জেলা। এর পরেই রয়েছে কলকাতা। সেখানে আক্রান্ত ১৩০ জন। এই দুই জেলাকে নিয়ে প্রথম থেকেই চিন্তা। এদিকে, তৃতীয় স্থানে হুগলি। একদিনে সেখানকার ৫৫ জন করোনা আক্রান্ত হয়েছে। চতুর্থ স্থানে হাওড়া। সেখানে একদিনে সংক্রমিত ৫০ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৫৮ হাজার ৮৬০ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৫ লক্ষ ৩২ হাজার ১৯৭ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৭৫৩ জন। এদিকে, একদিনে রাজ্যে করোনা ভাইরাসের বলি হয়েছেন ১৪ জন। রাজ্যে মৃত্যু হয়েছে মোট ১৮ হাজার ৬১৩ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.২৯ শতাংশ। 

আরও পড়ুন- ফের দুষ্কৃতী তাণ্ডব ভাটপাড়ায়, পড়ল বোমা, জখম ২

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড আক্রান্ত হয়েছে ২৭ হাজার ১৭৬ জন। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ২৮৪ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার কবল থেকে সুস্থ হয়েছেন ৩৮ হাজার ০১২ জন। সব মিলিয়ে এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৩ লক্ষ ৫১ হাজার ৮৭ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ৩৩ লক্ষ ১৬ হাজার ৭৫৫ জন। সুস্থ হয়েছেন ৩ কোটি ২৫ লক্ষ ২২ হাজার ১৭১ জন। আর ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে দেশের মোট ৪ লক্ষ ৪৩ হাজার ৪৯৭ জন।

From around the web

Education

Headlines