×

তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখীই, বঙ্গের আবহাওয়া কেমন থাকবে

 
শীত

কলকাতা: চলছে মাঘ মাস। কিন্তু সেইভাবে ঠান্ডার দেখা এখন আর মিলছে না। বরং তাপমাত্রার পারদ শেষ কয়েক দিন ধরেই ঊর্ধ্বমুখী। আজ প্রজাতন্ত্র দিবস এবং সরস্বতী পুজো, তাই আজকের আবহাওয়া কেমন থাকবে সেই নিয়ে জল্পনা। সেই তথ্য ইতিমধ্যে দিয়ে দিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। এদিকে শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

আরও পড়ুন- আচমকা দেখা গেল ধোঁয়া! রাজভবনে একাধিক দমকলের ইঞ্জিন

হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী ২৪ ঘণ্টায় কলকাতা সহ পার্শ্ববর্তী অঞ্চলে বৃষ্টি হওয়ার কোনও সম্ভাবনা নেই। সকালের দিকে কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাও কেটে গিয়েছে। সারাদিন মূলত একটা হালকা ঠান্ডার আভাস থাকলেও তা খুব বেশি শিরশিরানি দেবে না। তবে রাত বাড়লে একটু শীতের আমেজ লাগতে পারে। হাওয়া অফিস সূত্রের খবর, রাতের দিকের তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। অন্যদিকে অনুমান করা হচ্ছে, পশ্চিমি ঝঞ্ঝার কারণেই তাপমাত্রা ধীরে ধীরে বেড়ে চলেছে এবং উত্তুরে হাওয়ার দাপট নেই। আশা, এই ঝঞ্ঝা কেটে গেলে আবার কিছুদিনের জন্য ফিরে আসবে শীত।

এমনিতেই বিগত কয়েকদিন ধরেই কুয়াশায় ঢাকা পড়েছে শহর কলকাতা৷ কুয়াশার জেরে দৃশ্যমানতে কমে গিয়েছে৷ ঘন কুয়াশার জেরে যান চলাচলে সমস্যা হচ্ছে৷ দুর্ঘটনা এড়াতে সকাল থেকেই শহরের গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে যান নিয়ন্ত্রণ করছে কলকাতা ট্রাফিক পুলিশ। সেই পরিস্থিতি যে আরও কিছু দিন থাকতে চলেছে এটাও অনুমান। 

From around the web

Education

Headlines