Aajbikel

রাজ্যপালের সঙ্গে দেখা না করে যাবে না! রাজভবনে অবস্থান-বিক্ষোভে তৃণমূল

 | 
TMC

কলকাতা: রাজধানী দিল্লিতে অভিযানের সময়ই ‘রাজভবন অভিযান’-এর ডাক দিয়েছিল তৃণমূল কংগ্রেস। সেই মতো আজ রাজভবনে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করার কথা ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ বাকি নেতৃত্বদের। কিন্তু এদিন সকালেই উত্তরবঙ্গে চলে গিয়েছেন রাজ্যপাল। তবে তৃণমূল নিজেদের অভিযান করেছে। এখন জানা গেল, সারারাত রাজভবনের সামনেই অবস্থান-বিক্ষোভে বসে থাকবে তারা। রাজ্যপালের সঙ্গে দেখা না করে কেউই নড়বেন না। তেমনই ঘোষণা করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

তৃণমূল দাবি করেছিল, কেন্দ্রীয় বঞ্চনার শিকার যারা তাদের চিঠিগুলি রাজভবনে জমা দেওয়া হবে। ৫০ লক্ষ চিঠি নিয়ে তারা দিল্লি গিয়েছিল বটে কিন্তু কেন্দ্রীয় মন্ত্রী তাঁদের সঙ্গে দেখা করেননি। তাই বাংলায় যিনি কেন্দ্রীয় প্রতিনিধি, তাঁকেই এই চিঠিগুলি দেওয়ার জন্য রাজভবন অভিযান করেছে তৃণমূল। কিন্তু এখানেও রাজ্যপাল তাঁদের সঙ্গে দেখা করেননি। তবে দিল্লি থেকে খালি হাতে ফিরেও এলেও এবার আর রাজভবন থেকে খালি হাতে ফিরতে চায় না ঘাসফুল। রাজভবনের সামনে দাঁড়িয়ে তাই অভিষেক বন্দ্যোপাধ্যায় স্পষ্ট ঘোষণা করেছেন, টানা অবস্থানে বসবেন তাঁরা। রাতও কাটাবেন ধর্নামঞ্চেই। যদিও যাঁরা দূর দূরান্ত থেকে এসেছেন, তাঁরা চাইলে ফিরে যেতে পারেন বলে জানিয়েছেন তিনি। 

বুধবার দুপুর ২টোর পরে রবীন্দ্র সদন থেকে শুরু হয়েছিল তৃণমূলের মিছিল। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে রাজভবন পর্যন্ত সেই মিছিলের পর ২৫ জন সদস্যের একটি প্রতিনিধি দল রাজভবনে ঢোকার কথা ছিল। কিন্তু রাজ্যপাল না থাকায় তার কিছুই হয়নি। এখন সেখানেই ধর্না চালু করল তৃণমূল নেতৃত্ব। 

Around The Web

Trending News

You May like