Aajbikel

রাজ্যে থাকা বাংলাদেশিদের ভোটার তালিকায় নাম তোলার বার্তা! বিতর্কে তৃণমূল নেত্রী

 | 
তৃণমূল

বারাসত: এই ইস্যু নিয়ে বিজেপি বহুদিন ধরে অভিযোগ করেই আসছে। এবার বাংলাদেশি ইস্যুতে বিতর্ক বাড়ালেন খোদ তৃণমূল কংগ্রেসের এক নেত্রী। তিনি আর কেউ নন, বারাসত সাংগঠনিক জেলা তৃণমূলের চেয়ারম্যান রত্না বিশ্বাস। তিনি রাজ্যে থাকা বাংলাদেশিদের ভোটার তালিকায় নাম তোলার বার্তা দিয়েছেন! কী ভাবে তিনি এই মন্তব্য করলেন বা কী করে তারা বাংলার ভোটার তালিকায় সামিল হতে পারে, তা নিয়ে এখন বিতর্ক। 

বারাসত লোকসভা কেন্দ্রের সাংসদ ডাঃ কাকলি ঘোষ দস্তিদারের জন্মদিন উপলক্ষ্যে একটি দলীয় কর্মসূচির আয়োজন হয়। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে তৃণমূল নেত্রী বলেন, আর কয়েক মাস পরেই লোকসভা নির্বাচন। এলাকায় অনেক বাংলাদেশিরা বসবাস করেন। তারা যেন দ্রুত ভোটার লিস্টে নাম তুলে নেন। তাঁর কথায়, তিনি চান না এই কাজে কোনও দেরি হোক, কোনও ভোট নষ্ট হোক। শাসক দলের নেত্রীর এই বক্তব্য শুনে কার্যত হইচই শুরু হয়েছে রাজ্যের রাজনৈতিক মহলে। সোশাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল তাঁর এই বক্তব্যের ভিডিও। 

যদিও দলের নেত্রীর এই মন্তব্যের সাফাই দেওয়ার চেষ্টা করছেন হাবড়া ১ পঞ্চায়েত সমিতির তৃণমূলের প্রাক্তন সভাপতি। তাঁর বক্তব্য, ওই এলাকায় বেশিরভাগ বাসিন্দা ১৯৬০-৬৫ সালের পর ওপার বাংলা থেকে এসে বসবাস করছেন। তাদের ১৯৯০ সালের আগে ভোটার তালিকায় নাম ছিল। কিন্তু অজ্ঞাত কারণে তাদের নাম ভোটার তালিকা থেকে পড়ে বাদ যায়। তাদেরই নাম আবার ভোটার তালিকায় তোলার বার্তা দেওয়া হয়েছে।  

Around The Web

Trending News

You May like