Aajbikel

অবশেষে সাক্ষাৎ! দলীয় প্রতিনিধি, 'বঞ্চিত ভুক্তভোগী' এবং চিঠি নিয়ে রাজভবনে অভিষেক

 | 
abhisekh

কলকাতা: অবশেষে সেই মাহেক্ষণ এসেছে। রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করার দাবিতে রাজভবনের বাইরেই ধর্না দিয়েছে তৃণমূল কংগ্রেস। অবশেষে কলকাতায় ফিরে তৃণমূল প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে রাজ্যপাল সিভি আনন্দ বোস। এদিন বিকেল ৪টের কিছু পর রাজভবনের ভিতরে ঢোকেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে ছিল মোট ৩০ জনের প্রতিনিধি দল। 

রাজ্যের প্রতি কেন্দ্রীয় সরকারের ‘বঞ্চনা’ প্রতিবাদে রাজভবনের উত্তর ফটকের অনতিদূরে মঞ্চ বেঁধে চলছে শাসক শিবিরের ধর্না কর্মসূচি৷ সোমবার তার পঞ্চম দিন। রবিবার রাজ্যপাল বোস রাজভবনে ফেরার পরই তাঁর সঙ্গে যোগাযোগ করে তৃণমূল নেতৃত্ব। এর পরেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর বৈঠকের দিনক্ষণ জানানো হয়৷ তার আগে শনিবার রাজ্যপালের ডাকে সাড়া দিয়ে উত্তরবঙ্গ গিয়েছিল তৃণমূলেরই তিন সদস্য। যদিও অভিষেক জানিয়েছিলেন, কলকাতায় এসে রাজ্যপালকে তাঁদের সঙ্গে দেখা করতেই হবে। ততদিন ধর্না চলবে। সেই অর্থে, আজ তৃণমূলের ধর্না উঠে যাওয়ার সম্ভাবনা। 

আজ যারা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রাজভবনের ঢুকেছেন তাদের মধ্যে সাত জন বঞ্চিত বা ভুক্তভোগী, অর্থাৎ যাঁরা ১০০ দিনের কাজ করেও টাকা পাননি, তাঁদের পরিবারের সদস্য রয়েছেন। এ ছাড়া বাকিরা দলের প্রতিনিধি। এছাড়া তাঁদের সঙ্গে রয়েছে সেই চিঠিগুলি যা দিল্লি অভিযানে গিয়ে তৃণমূল কৃষিভবনে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রীকে দিতে পারেনি। অভিযোগ ছিল, মন্ত্রী দীর্ঘক্ষণ তাঁদের বসিয়ে রেখে পিছনের দরজা দিয়ে চলে গিয়েছিলেন, দেখা করেননি। এর পর কেন্দ্রের প্রতিনিধি হিসাবে বঙ্গে রাজ্যপালের সঙ্গে দেখা করবেন বলে জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়।  

Around The Web

Trending News

You May like