Aajbikel

বিধানসভা থেকে সাসপেন্ড শুভেন্দু! শীতকালীন অধিবেশনে দেখা যাবে না

 | 
শুভেন্দু

কলকাতা: বিধানসভার শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড করা হল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। এই সিদ্ধান্তের কথা এদিন জানিয়ে দিয়েছেন খোদ বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। কিন্তু কী কারণে তাঁকে সাসপেন্ড করা হল? জানা গিয়েছে, শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে বড় অভিযোগ এনে সাস্পেনশন মোশন আনে তৃণমূল কংগ্রেস। সেই অভিযোগের ভিত্তিতেই এই সিদ্ধান্ত নিয়েছেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। 

বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে বিধানসভা স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে অপমান করার অভিযোগ উঠেছে। তৃণমূলের দাবি, স্পিকারের বিরুদ্ধে অসম্মানজনক আচরণ করেছেন তিনি। সেই প্রেক্ষিতে বিরোধী দলনেতার বিরুদ্ধে ঘাসফুল শিবির যে সাস্পেনশন মোশন এনেছিল তাতেই সম্মতি জানান বিধানসভার অধ্যক্ষ। এদিনের সিদ্ধান্তের পর অধ্যক্ষের বিরুদ্ধে অনাস্থা আনার পরিকল্পনা নিচ্ছে বিজেপি। এমনটাই জানা গিয়েছে সূত্র মারফৎ।

জানা গিয়েছে, বিধানসভার অধিবেশন কক্ষে বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ দলত্যাগ প্রসঙ্গে কথা বলেছিলেন। তবে তাঁর বক্তব্যকেবিধানসভার কার্যবিবরণী থেকে বাদ দেওয়া হয়। এতেই সরব হয়ে হন শুভেন্দু অধিকারী। তাঁর দাবি ছিল, ওই বক্তব্য বাদ দেওয়ার মতো কিছু ছিল না। আর যদি বাদ দেওয়া হয় তাহলে তাঁরা অধিবেশনে সংবিধান দিবস নিয়ে যে ২ ঘণ্টা আলোচনা চলছে, সেখানে অংশ নেবেন না। এরপরই প্রতিবাদ জানিয়ে বিজেপি বিধায়করা বাইরে বেরিয়ে আসেন।  বিজেপি বিধায়কের এই আচরণেই ক্ষুব্ধ হন বিধানসভার স্পিকার। তিনি মন্তব্য করেন, শুভেন্দু অধিকারী সঠিক আচরণ করছেন না, তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হতে পারে। তারপরই তৃণমূলের তরফ থেকে তাঁর বিরুদ্ধে সাসপেন্সশন মোশন আসে। তাতে সম্মতি জানান বিধানসভা স্পিকার। 

Around The Web

Trending News

You May like