×

এই প্রথম! বিধানসভার অনুষ্ঠানে আমন্ত্রণপত্রে নাম নেই বিরোধী দলনেতার, ক্ষুব্ধ শুভেন্দু

 
 শুভেন্দু

কলকাতা: রাজ্য বিধানসভার অনুষ্ঠানে এই প্রথম আমন্ত্রিতের তালিকা থেকে বাদ পড়লেন কোনও বিরোধী দলনেতা৷ মঙ্গলবার রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়ে এমনই দাবি জানালেন  বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যদিও মন্ত্রী ফিরহাদ হাকিমের পাল্টা দাবি, ওই অনুষ্ঠানে বিরোধী দলনেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে৷ 


বিধানসভা চত্বরে আয়োজিত যে কোনও অনুষ্ঠানের কার্ডে বিরোধী দলনেতার নাম থাকাটাই দস্তুর। কিন্তু অনুষ্ঠানে ডাকই পেলেন না শুভেন্দু অধিকারী৷ এমনটাই অভিযোগ৷  আগামী শুক্রবার বিধানসভা চত্বরে একটি নতুন ভবনের উদ্বোধন হওয়ার কথা৷ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে সেই ভবনের উদ্বোধন করবেন। ওই নতুন ভবনে থাকবে মিউজিয়াম ও লাইব্রেরি। ভবনটির নাম দেওয়া হয়েছে মিলেনিয়াম বিল্ডিং। শুক্রবার দুপুর দেড়টা নাগাদ ওই ভবন উদ্বোধন করা হবে বলে খবর৷ কিন্তু সেই অনুষ্ঠানে আমন্ত্রণ না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন শুভেন্দু অধিকারী।


বিজেপি পরিষদীয় দলের দাবি, ওই অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে শুভেন্দু অধিকারীর নাম নেই। তাঁদের দাবি, রীতি অনুযায়ী বিধানসভার কোনও অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে নাম থাকার কথা মুখ্যমন্ত্রী, স্পিকার, ডেপুটি স্পিকার, পরিষদীয় মন্ত্রী ও বিরোধী দলনেতার। এ ক্ষেত্রে আমন্ত্রণপত্রে শুধু মাত্র মুখ্যমন্ত্রী ও স্পিকারের নাম রয়েছে। 

From around the web

Education

Headlines