Aajbikel

সুপ্রিম কোর্টে ধাক্কা, মিলল না জামিন, এবারের পুজোও জেলেই কাটবে কেষ্টর

 | 
অনুব্রত

নয়াদিল্লি: দিল্লি হাই কোর্টের পর সুপ্রিম কোর্টেও ধাক্কা বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের৷ মিলল না জামিন৷ ফলে এবারের পুজোও জেলেই কাটবে কেষ্টর।এদিনও প্রভাবশালী তত্ত্ব তুলে অনুব্রতর জামিনের বিরোধিতা করে সিবিআই।

গত বছরের আগস্ট মাসে বীরভূমের নীচুপট্টির বাড়ি থেকে গ্রেফতার হন তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল৷ গরুপাচার মামলায় তাঁকে গ্রেফতার করে সিবিআই। মামালা ওঠে আসানসোল সিবিআই আদালতে৷ হেফাজত শেষে অনুব্রত মণ্ডলের ঠাঁই হয় আসানসোলের সংশোধনাগারে৷ পরে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে দিল্লিতে নিয়ে যান কেন্দ্রীয় অফিসাররা। সেখানে জিজ্ঞাসাবাদের পর অনুব্রতকে পাঠানো হয় তিহাড় জেলে৷ পরে এই একই মামলায় তাঁকে গ্রেফতার করে ইডি। 

দিল্লি থেকে আসানসোলে ফিরতে চেয়ে অনেক চেষ্টা করেছিলেন কেষ্ট৷ কিন্তু তাতে বিশেষ লাভ হয়নি৷ এদিকে জামিনের আশাতেও দীর্ঘদিন ধরে আদালতের দরজায় তিনি কড়া নাড়ছেন। কখনও রাউজ অ্যাভিনিউ কোর্ট, কখনও দিল্লি হাই কোর্ট, বারাবার জামিনের আবেদন জানিয়েছেন। কিন্তু কোনও আদালতই তাঁর আবেদন মঞ্জুর করেনি৷ সম্প্রতি সুপ্রিম কোর্টে জামিনের আবেদন জানান একদা বীরভূম জেলার বেতাজ বাদশা। বুধবার ছিল শুনানি৷ এজলাসে সিবিআইয়ের আইনজীবী এস ভি রাজু অনুব্রতর জামিনের তীব্র বিরোধিতা করেন। তাঁর যুক্তি ছিল, “অনুব্রত প্রভাবশালী ব্যক্তি৷ তিনি জেলের বাইরে পা রাখলে মামলাকে প্রভাবিত হবে৷ ক্ষতি হবে তদন্তে। উনি বিচারপতিদেরও হুমকি দিচ্ছেন।” আদালত এদিন অনুব্রতর জামিন মঞ্জুর না করলেও পর্যবেক্ষণে জানায়, তদন্ত অনন্তকাল চলতে পারে না। চার সপ্তাহ পর আমরা এই বিষয়টা খতিয়ে দেখবে।  ফলে এবার পুজোয় দিল্লির তিহাড়েই থাকছেন অনুব্রত৷ 

Around The Web

Trending News

You May like