×

আনিস মামলায় চার্জশিটের কপিই দেয়নি রাজ্য, কড়া নির্দেশ আদালতের

 
আনিস

কলকাতা: যুব নেতা আনিস খান মৃত্যু মামলায় নয়া মোড়। রাজ্যের তরফে নাকি এখনও পর্যন্ত চার্জশিটের কপি দেওয়া হয়নি। আদালতে এমনটাই জানিয়েছেন, আইনজীবী তথা সিপিএম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্য। তাঁর এই বক্তব্যের প্রেক্ষিতে কড়া নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।  

আরও পড়ুন- কোনওটি ২ বছর, কোনওটি ৪ বছর পুরনো, মেয়াদ উত্তীর্ণ ফার্স্ট এইড বক্স লোকাল ট্রেনে

আনিস খান আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র নেতা। সে মূলত পরিচিত ছিল রাজ্যের বিভিন্ন জননিরোধী কাজের প্রতিবাদ করে। তাঁর বাড়িতে পুলিশ যাওয়ার পর ছাদ থেকে পড়ে গিয়ে তাঁর মৃত্যু হয়। এদিন আদালতে আইনজীবী বিকাশ রঞ্জন ভট্রাচার্য আরও একবার জানান, তারা রাজ্যের পুলিশের তদন্তের বিরোধিতা করে সিবিআই বা অন্য কোনও নিরপেক্ষ তদন্তকারী সংস্থার আবেদন জানিয়েছিলেন। এই ঘটনায় তদন্ত ঠিকঠাক হয়নি বলেই অভিযোগ। এই প্রেক্ষিতেই প্রধান বিচারপতির প্রশ্ন ছিল, তাঁদের কাছে চার্জশিটের কপি আছে কিনা। বিকাশ জানান, চার্জশিটের কপি এখনও রাজ্যের তরফ থেকে তাদেরকে দেওয়া হয়নি। এতেই প্রধান বিচারপতির নির্দেশ, আগামী এক সপ্তাহের মধ্যে এজি'র অফিস মামলাকারীদের চার্জশিটের কপি দেবে। আগামী ফেব্রুয়ারী মাসের দ্বিতীয় সপ্তাহে এই মামলার ফের শুনানি।

আনিস খানের মৃত্যু খুন না দুর্ঘটনা, তা নিয়ে ঘনীভূত রহস্য৷ নিজের বাড়ির তিন তলার ছাদ থেকে কি নিজেই পড়ে গিয়েছিলেন ছাত্রনেতা? নাকি তাঁকে ধাক্কা মেরে ফেলা দেওয়া হয়েছিল? এই নিয়ে এখনও আলোচনা। তবে আনিসের পরিবারের বিস্ফোরক দাবি, গত মে মাসে রক্ত শিবির করতে না দিয়ে হুমকি দেওয়া হয়েছিল আনিসকে৷ ভাঙচুর চালানো হয়েছিল তাঁদের বাড়িতে৷ এই ঘটনা পরিকল্পিত খুন।  

From around the web

Education

Headlines