×

দিল্লির দলের বৈঠকে ব্রাত্য রাজ্যের বার কাউন্সিলের চেয়ারম্যান, ঢুকতেই দেওয়া হল না

 
High Court is displeased with state govt. রাজ্যকে ভর্তসনা হাইকোর্টের।

কলকাতা: বিচারপতি রাজাশেখর মান্থাকে ঘিরে কলকাতা হাইকোর্ট যে অশান্তির আবহ তৈরি হয়েছে তার রেশ যেন শেষ হচ্ছে না। এজলাস বয়কট উঠে গেলেও পরিস্থিতি যে এখনও ঠিক হয়নি আদালত চত্বরের তা পরিষ্কার। এরই মধ্যে আরও এক বিতর্কিত ঘটনা ঘটে গেল সোমবার। কলকাতা হাইকোর্টে আইনজীবীদের বিক্ষোভের ঘটনার তদন্তের শুরু হতেই দিল্লি-কলকাতা টক্কর হয়ে গেল। ব্রাত্য থেকে গেলেন বাংলার বার কাউন্সিলের চেয়ারম্যান অশোক দেব। বিষয়টি ঠিক কী?

আরও পড়ুন: হাইকোর্টের নির্দেশ মেনে ঝালদা পুরসভা নির্বাচন, ভোট দেওয়া থেকে বিরত শাসক

আসলে হাইকোর্টের ঘটনার তদন্ত করতে দিল্লি থেকে এসেছে ভারতীয় বার কাউন্সিলের প্রতিনিধিরা। তাদের সঙ্গে আজ রেজিস্ট্রার জেনারেলের বৈঠক চলছিল। জানা গিয়েছে, বৈঠক চলাকালীন রেজিস্ট্রারের ঘরে ঢুকে যান রাজ্য বার কাউন্সিলের চেয়ারম্যান তথা তৃণমূল বিধায়ক অশোক দেব। কিন্তু তাঁকে সেখানে থাকার অনুমতি দেওয়া হয়নি, উলটে চলে যেতে বলা হয়! সূত্র মারফৎ জানা গিয়েছে, অশোক দেবকে রেজিস্ট্রার জেনারেল বলেন, তাঁকে থাকতে অনুমতি দেওয়া হয়নি। তিনি যেন এখন ঘর থেকে চলে যান। এর পরেই সেখান থেকে বেরিয়ে আসেন অশোক দেব।

উল্লেখ্য, কলকাতা হাইকোর্ট আইনজীবীদের বিক্ষোভের ঘটনায় তদন্ত করতে সোমবার সকালেই কলকাতায় এসেছেন ভারতীয় বার কাউন্সিলের তিন সদস্য। যাকে ঘিরে সমস্যা সেই বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসের সামনেও ঘুরে আসেন দিল্লি থেকে আসা বারের প্রতিনিধিরা। তবে প্রশ্ন, কেন রাজ্য বার কাউন্সিলের চেয়ারম্যানকে ঢুকতে দেওয়া হল না? অনেকের মতে, সম্প্রতি দিল্লি থেকে আসা বারের প্রতিনিধি দল নিয়ে আপত্তির সুর তুলেছিলেন অশোক দেবের নেতৃত্বাধীন বারের সদস্যেরা। তার কারণেই হয়তো এমন আচরণ।

From around the web

Education

Headlines