×

নাক গলাচ্ছেন রাজ্যপাল! চরম ক্ষোভ প্রকাশ করলেন বিমান

 
biman_jagdeep

কলকাতা: রাজ্য এবং রাজ্যপাল সংঘাত এই বাংলায় নতুন কিছু নয়। যেদিন থেকে জগদীপ ধনকড় রাজ্যপাল হয়ে এই রাজ্যে এসেছেন সেদিন থেকেই একাধিক ইস্যুতে রাজ্য প্রশাসনের সঙ্গে তাঁর সংঘাত লেগেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর বিবাদ নিয়ে নতুন কিছু বলার নেই। তবে এবার তাঁর বিরুদ্ধে ক্ষোভ উগরালেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। তিনি তোপ দেগে বললেন, রাজ্যপাল বিধানসভার কাজে নাক গলাচ্ছেন। 

আরও পড়ুন- চন্দনার বিরহে ‘দেবদাস’ কৃষ্ণ! ফের হাসপাতালে ভর্তি হলেন BJP বিধায়কের দ্বিতীয় স্বামী

বিমানের বক্তব্য, বিধানসভার ছোট ছোট ইস্যু নিয়ে কেউ কেউ আদালতে চলে যাচ্ছেন কোনও কোনও বিধায়ক এটি করছেন। এদিকে তাঁদের আবেদন আদালত গ্রহণও করছে। যদিও, বিষয়টির নিষ্পত্তি বিধানসভাতেই সম্ভব।  এটা গণতন্ত্রের পক্ষে শুভ নয়, সংসদীয় ব্যবস্থা বিপন্ন হওয়ার মুখে। এ নিয়ে আলোচনা দরকার বলে মন্তব্য করেন তিনি। এই প্রেক্ষিতেই রাজ্যপাল জগদীপ ধনকড়ের প্রসঙ্গ টেনে তিনি বলেন, অনেক বিধায়ক সরাসরি চলে যাচ্ছেন রাজ্যপালের কাছে। তিনিও তাঁদের অভিযোগ শুনে বিধানসভার খুঁটিনাটি বিষয়ে নাক গলাচ্ছেন। এটা কোনও ভাবেই মান্যতা পায় না। সর্বভারতীয় অধ্যক্ষ সম্মেলনে অংশ নিয়ে এমন মন্তব্য করেছেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন- মাস্ক ছাড়া রাস্তায়? আজ থেকে শহরজুড়ে কড়া অভিযান

তবে এখানেই না থেমে তিনি কেন্দ্রীয় এজেন্সির দিকেও তোপ দেগেছেন। বিমান জানাচ্ছেন, স্পিকারকে অন্ধকারে রেখে অনেক কাজ করা হচ্ছে। কেন্দ্রীয় এজেন্সিগুলি বিধায়কদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আগে তাঁকে জানাচ্ছে না। এতে বিধানসভার মর্যাদা ক্ষুন্ন হচ্ছে বলে আক্রমণ তাঁর। প্রসঙ্গত, বুধবার লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার নেতৃত্বে দেশের সব স্পিকারদের সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানেই রাজ্যপাল এবং কেন্দ্রীয় এজেন্সিগুলির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন পশ্চিমবঙ্গের বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। আসলে সম্প্রতি নারদা মামলায় তদন্তকারী সংস্থার কর্তাদের তলব করেছেন পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। চার্জশিট জমা দেওয়ার প্রক্রিয়ায় আপত্তি থাকায় সিবিআই এবং ইডির ২ কর্তাকে তলব করা হয়েছে। 

From around the web

Education

Headlines