×

মিড ডে মিল খেয়ে অসুস্থ ১৫ পড়ুয়া, খাবারে মিলেছিল সাপ

 
Mid day

সিউড়ি: মিড ডে মিল বিষয়টি নিয়ে আবারও অস্বস্তি রাজ্যে। এবার খাবারের ভিতর সাপ পাওয়ার মতো ঘটনা ঘটল। বীরভূম জেলার ময়ূরেশ্বর ২ নম্বর ব্লকে চরম উত্তেজনা ছড়ায় এই ঘটনাকে কেন্দ্র করে। সেখানকার একটি প্রাথমিক বিদ্যালয়ের মিড ডে মিলের খাবার সাপ ছিল বলে অভিযোগ উঠেছে। ওই খাবার খাওয়ার পরেই প্রায় ১৫ জন পড়ুয়া অসুস্থ হয়ে পড়ে। সকলকেই স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন- বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশে চাকরি গেল আরও তিন ‘ভুয়ো’ প্রাথমিক শিক্ষকের

p

এলাকার বাসিন্দারা জানাচ্ছেন, মিড ডে মিল খাওয়ার পরেই চার পড়ুয়া স্কুলের ভিতরেই বমি করে। ৩৬ পড়ুয়ার জন্য মিড ডে মিল রান্না ছিল বটে, তবে প্রথমে ১৪ জন খেতে বসেছিল। তাদের মধ্যেই ওই ৪ জন আগে কিছুটা খেয়ে ফেলে। বাকিরা তখনও খায়নি। এই অবস্থায় রাঁধুনি বালতি থেকে ডাল নিতে গিয়ে দেখেন তার মধ্যে রয়েছে একটি ছোট সাপ! ব্যস, সঙ্গে সঙ্গে হইচই শুরু হয়। যে বাচ্চারা খাওয়ার খেয়েছিল তাদের সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বাকিদেরকেও প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে।

এই খবর জানতে পেরেই গ্রামবাসী এবং পড়ুয়াদের অভিভাবকরা স্কুলে ছুটে আসেন এবং ব্যাপক বিক্ষোভ দেখান। স্কুলে ঢুকে প্রধান শিক্ষকের গাড়িতে ভাঙচুর করা ছাড়াও স্কুল ঘিরে প্রতিবাদ দেখানো হয়। অল্প কিছু সময়ের মধ্যেই পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শেষ পাওয়া খবর অনুযায়ী, শিশুরা আপাতত ভাল আছে।

From around the web

Education

Headlines