Aajbikel

সরকারকে দেউলিয়া বলে কটাক্ষ, ডিএ ইস্যুতে আন্দোলনকারীদের পাশে থাকার বার্তা শুভেন্দুর

 | 
শুভেন্দু

কলকাতা: ডিএ নিয়ে সরকারি কর্মীরা এখনও চাপে রেখেছে রাজ্য সরকারকে। প্রাপ্য ডিএ দিতে হবে, এই দাবি তুলে লাগাতার চলছে বিক্ষোভ, আন্দোলন। এবার সেই আন্দোলনকে আরও 'উদ্বুদ্ধ' করতে ধর্মতলায় অনশনরত কর্মচারীদের ‘সংগ্রামী যৌথ মঞ্চ’-এ যান বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। সেখান থেকে তিনি বলেন, রাজ্য সরকারি কর্মচারীদের প্রাপ্য মহার্ঘ ভাতা বা ডিএ দিতেই হবে। পাশাপাশি তিনি এও দাবি করেন, কর্মীদের এই আন্দোলনকে পূর্ণ সমর্থন জানাচ্ছেন। 

আরও পড়ুন- তৃণমূলের জাতীয় দলের তকমা বাতিল করা হোক, ৩ রাজ্যের ফল ঘোষণা হতেই খড়্গহস্ত শুভেন্দু

বকেয়া ডিএ ও শূন্যপদে স্থায়ী নিয়োগের দাবিতে ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছিল সংগ্রামী যৌথ মঞ্চ। আগামী ১০ মার্চ জেলায় জেলায় সেই ধর্মঘট হওয়ার কথা। তার আগে সোমবার বিধানসভা থেকে বেরিয়ে ধর্মতলায় অনশনরত কর্মচারীদের কাছে যান রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি অনশন মঞ্চে গিয়েছে মন্তব্য করেন, কোনও শর্ত ছাড়াই তাদের পাশে আছেন তিনি। আজ না হোক, কাল প্রাপ্য ডিএ দিতে হবে সরকারকে। একই সঙ্গে কেন্দ্রীয় হারে ডিএ দেওয়ার দাবি জানিয়ে রাজ্য সরকারকে দেউলিয়া বলেও আক্রমণ করেন শুভেন্দু অধিকারী। 

এই যৌথ সংগঠন আগেই হুঁশিয়ারি দিয়েছিল যে তাদের দাবি মানা না হলে তারা বড় আন্দোলনের পথে হাঁটবে। সেই অনুযায়ী প্রথমে কর্মবিরতি পালন করেছে তারা এবং এবার রাজ্যের সমস্ত সরকারি অফিস, আদালত, স্কুল, কলেজে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। সেই প্রেক্ষিতেই ধর্মঘটকে সফল করার জন্য তারা জেলায় জেলায় প্রচার শুরু করেছে ও সমস্ত অফিসে পোস্টারিং ও লিফলেট বিলি করা হচ্ছে। এছাড়া জেলায় জেলায় কর্মচারীরা ভোটের ডিউটি থেকে বিরত থাকবেন বলে পিপি ২ ফর্মে তথ্য দিতে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট আধিকারিকদের কাছে আবেদনও জমা দিচ্ছেন। 

Around The Web

Trending News

You May like