×

'দুয়ারে ভূত' নিয়ে এলেন রুদ্রনীল! কাদের খোঁচা দিলেন অভিনেতা

 
রুদ্রনীল

কলকাতা: আসন্ন পঞ্চায়েত ভোটের আগে রাজ্যের শাসক দল 'দিদির সুরক্ষাকবচ' কর্মসূচি শুরু করেছে যার ঘোষণা করেছিলেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যজুড়ে বিভিন্ন জায়গায় 'দিদির দূত'রা ছড়িয়ে পড়েছেন ইতিমধ্যেই। সাধারণ মানুষের সমস্যা সমাধানে কাজ করাই লক্ষ্য তাদের। যদিও একাধিক জায়গায় তারা বিক্ষোভের মুখে পড়েছেন। এই অবস্থায় 'দুয়ারে ভূত' নিয়ে এলেন অভিনেতা তথা বিজেপি নেতা রুদ্রনীল ঘোষ। বিষয়টা একটু খুলে বলা যাক।

আরও পড়ুন- মাঘের শুরুতেই হালকা বৃষ্টি, রাজ্যের কোথায় কোথায় বৃষ্টির সম্ভাবনা?যা জানাল হাওয়া অফিস

রাজ্যের শাসক দলকে খোঁচা দিয়ে একাধিক দুর্নীতির ঘটনা নিয়ে এর আগে নানা কবিতা পাঠ করেছেন রুদ্রনীল। এবারেও তার ব্যতিক্রম হল না। নাম না নিলেও তৃণমূলের এই নতুন কর্মসূচিকে কটাক্ষ করেই 'দুয়ারে ভূত' নামক কবিতা পাঠ করলেন অভিনেতা। নিজের সোশ্যাল মিডিয়ায় সেই কবিতা পোস্ট করেছেন তিনি। 'বাংলা জুড়ে ঘুরছে ভূতেরা', এমনই মন্তব্য করে কটাক্ষ শুরু করেছেন রুদ্র। কবিতায় তিনি বলছেন, ''ভূত মানে হল ঘাড়টা মটকে রক্তটা চুষে খাবে, যতই তাঁকে ভাত বেড়ে দাও থালা ফেলে উঠে যাবে।'' স্বাভাবিকভাবেই বোঝা যাচ্ছে তিনি কবিতার শুরুতেই একহাত নিয়েছেন ঘাসফুল সাংসদ শতাব্দী রায়কে যিনি সম্প্রতি কর্মীদের সঙ্গে না খেয়ে শুধু ছবি তুলে উঠে পড়েছিলেন।

রাজ্য সরকারের এই কর্মসূচি নিয়ে আগে থেকেই আক্রমণ শানিয়েছে বিজেপি। এদিকে আজই বিস্ফোরক মন্তব্য করেছেন বাঁকুড়ার বিজেপি বিধায়ক অমরনাথ শাখা৷ দলীয় কর্মীদের উদ্দেশে তাঁর নিদান, দিদির দূত গেলে ঝাঁটা নিয়ে দাঁড়িয়ে থাকবেন। বিধায়কের এ হেন বিতর্কিত মন্তব্যে তীব্র সমালোচনা করেছে তৃণমূল কংগ্রেস। সব মিলিয়ে আপাতত এই নিয়ে রাজ্য সরগরম।

From around the web

Education

Headlines