×

দুয়ারে হাঁটু সমান পচা জল, ঢিঙিয়েই যাতায়াত! ‘বঞ্চিত’ বিজেপির পঞ্চায়েত 

 
দুয়ারে হাঁটু সমান পচা জল, ঢিঙিয়েই যাতায়াত! ‘বঞ্চিত’ বিজেপির পঞ্চায়েত

নদিয়া: দু’মাস ধরে একাধিক বাড়ির মধ্যে হাঁটু সমান জল৷ এলাকার পঞ্চায়েত মেম্বার বিজেপি হওয়ার কারণে কোনও উদ্যোগ না নেওয়ার অভিযোগ তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের বিরুদ্ধে। নদীয়ার শান্তিপুর থানার বাবলা গ্রাম পঞ্চায়েত এলাকার ঘটনা।

বাসিন্দারা জানিয়েছেন: বাবলা গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ কায়স্থ পাড়া এলাকায় প্রায় দু’মাস ধরে জল জমে রয়েছে। বিভিন্ন কাজে যেতে গেলে ওই পচা জল অতিক্রান্ত করে আসতে হচ্ছে এলাকার মানুষকে। দু’ মাস ধরে ঘরের মধ্যে জল জমে থাকার কারণে রান্না করতে পারছেন না এলাকার বাসিন্দারা। তাঁদের অভিযোগ, দীর্ঘদিন জল জমে থাকার কারণে পচা দুর্গন্ধ বের হয় জল দিয়ে। শুধু তাই নয় একদিকে যেমন মশার উৎপাত বেড়েছে অন্যদিকে বিষধর সাপ ঘরের মধ্যে প্রবেশ করছে। যার কারণে একদিকে যেমন প্রাণহানি হওয়ার সম্ভাবনা রয়েছে অন্যদিকে  বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।
 

দীর্ঘদিন ধরে এলাকায় পঞ্চায়েত সদস্য এবং প্রধানকে জানিয়েছেন তারা। অভিযোগ কোনও উদ্যোগ নেয়া হয়নি পঞ্চায়েতের তরফ থেকে। যদিও ওই এলাকার পঞ্চায়েত সদস্য এবং তাঁর স্বামীর দাবি, তিনি বিজেপি হওয়ার কারণে তৃণমূল পরিচালিত বোর্ড কোন উদ্যোগ নিচ্ছে না। শুধু তাই নয় একাধিক কাজ থেকে তাঁকে বঞ্চিত করা হয় বলে অভিযোগ করেছেন তিনি। যদিও বাবলা গ্রাম পঞ্চায়েতের প্রধান উন্নতি সর্দার বিজেপি পঞ্চায়েতের তোলা অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, ‘‘কোনও রাজনৈতিক রঙ দেখে এখানে কাজ করানো হয় না। আমরা চেষ্টা করছি অতিদ্রুত যাতে এই জলের সমস্যা সমাধান করা যায়।’’ যদিও এলাকাবাসী হুঁশিয়ারির সুরে বলেছেন, দলাদলি মানব না৷ দ্রুত জল নিকাশি ব্যবস্থা গ্রহণ না করলে আগামী দিনে আন্দোলনের পথে নামব আমরা৷

From around the web

Education

Headlines