Aajbikel

বুধে বৃষ্টি দক্ষিণবঙ্গে, ভিজবে উত্তরও, শীতের বিদায় ঘণ্টা কি বেজেই গেল?

 | 
বৃষ্টি

কলকাতা: মঙ্গলবার মধ্যরাত থেকেই দক্ষিণবঙ্গের জেলায় জেলায় শুরু হয়েছে ঝিরঝিরে বৃষ্টি৷ কোথাও আবার বৃষ্টি হয়েছে ঝমঝমিয়ে৷ বুধবার সকাল থেকে বৃষ্টি না হলেও আকাশের মুখ ভার৷ আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার সন্ধ্যা থেকে রাতের মধ্যে ফের বৃষ্টি নামবে৷ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণের কয়েকটি জেলায়। বৃষ্টির রেশ চলবে শুক্রবার পর্যন্ত। বৃহস্পতিবার বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

আজ বৃষ্টির পূর্বাভাস রয়েছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং কলকাতায়। বৃহস্পতিবার বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন প্রায় সব জেলাগুলিতেই৷ তবে ভারী বৃষ্টি হবে না৷ মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে৷ শুক্রবার বৃষ্টিতে ভিজতে পারে নদিয়া, উত্তর এবং দক্ষিণ চব্বিশ পরগনা। বৃষ্টির পাশাপাশি কুয়াশায় ঢাকা থাকবে উত্তরবঙ্গের জেলাগুলি।

এদিকে, বৃষ্টির জেরে অনেকটাই ব্যাকফুটে চলে গিয়েছে শীত৷ রাতের তাপমাত্রাও বাড়ছে লাফিয়ে৷ বাড়ছে পূবালি হাওয়ার দাপট৷ বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯ ডিগ্রি৷ মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৬ ডিগ্রি সেলসিয়াস৷ যা স্বাভাবিকের চেয়ে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বেশি। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে৷ 

বৃষ্টির পর শীতের ফেরার আর কোনও সম্ভাবনা কিন্তু নেই। বরং এর পর থেকে বাড়বে তাপমাত্রার পারদ৷  রাতের দিকের তাপমাত্রাও বৃদ্ধি পাবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। 

Around The Web

Trending News

You May like