×

কমিশনের ভুলে বেশি নম্বর! ববিতার নিয়োগেও এবার বিতর্ক

 
কীভাবে অঙ্কিতা অধিকারীর জালিয়াতি বুঝতে পারলেন, জানালেন মামলাকারী ববিতা সরকার

কলকাতা: রাজ্যের প্রাক্তন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর বেআইনি নিয়োগকে চ্যালেঞ্জ করে আদালতে গিয়েছিলেন ববিতা সরকার। দীর্ঘ লড়াইয়ের পর তিনি জিতেছিলেন। কলকাতা হাইকোর্টের নির্দেশে চাকরি থেকে বরখাস্ত হন অঙ্কিতা। তাঁর শূন্য স্থানেই নিয়োগপত্র দেওয়া হয় ববিতা সরকারকে। কিন্তু এবার নিয়োগ দুর্নীতির কেলেঙ্কারির মাঝেই তাঁর নিয়োগ নিয়েই নতুন করে বিতর্ক দেখা দিল। ববিতা সরকারের নম্বর নিয়ে প্রশ্ন চিহ্ন উঠে গিয়েছে।

আরও পড়ুন- এক বছর পর ফের কলকাতায় মিঠুন, যাবেন বিজেপির পার্টি অফিসেও, জানালেন সুকান্ত

কমিশনের ভুলে ২ নম্বর বেশি পেয়ে চাকরি পেয়েছেন ববিতা সরকার? এই প্রশ্ন উঠে গিয়েছে এখন। কারণ এসএসসি-র মেরিট লিস্টে দেখা যাচ্ছে ববিতা সরকারের প্রাপ্ত নম্বর ৭৭। লিখিত পরীক্ষায় তিনি পেয়েছেন ৩৬। অ্যাকাডেমিক স্কোর ৩৩ এবং মৌখিক পরীক্ষায় তাঁর প্রাপ্ত নম্বর ৮। কিন্তু অ্যাকাডেমিকে ২ নম্বর বেশি পেয়েছেন বলে ববিতা নিজেই দাবি করেছিলেন। এখন এই তথ্য সামনে আসার পর তাঁর বক্তব্য, চাকরি পাওয়ার পর তিনি এই বিষয়টি জানতে পেরেছেন। একই সঙ্গে এও জানান, তিনি চাকরির দাবি করেননি, বঞ্চনার বিরুদ্ধে লড়াই করেছেন। অন্যদিকে এসএসসি জানিয়েছে, প্রয়োজনে এই বিষয়ে খোঁজ নেওয়া হবে। তবে এক কথায়, এখন আদালতের নির্দেশে চাকরি পাওয়া ববিতা সরকারের শিক্ষকতা নিয়েই প্রশ্ন।

গত জুলাই মাসেই কোচবিহারের মেখলিগঞ্জের ইন্দিরা উচ্চ বালিকা বিদ্যালয়ে শিক্ষিকা হিসাবে কাজে যোগ দিয়েছিলেন তিনি। সেই সময়ে তাঁর বক্তব্য ছিল, যাঁরা তাঁর জন্য এতদিন লড়াই করেছেন তাঁদের সকলের কাছে তিনি কৃতজ্ঞ। তবে যাঁর জায়গায় তিনি চাকরিতে যোগ দিলেন সেই অঙ্কিতাকে নিয়ে কোনও মন্তব্য করতে নারাজ ছিলেন ববিতা। তাঁর বক্তব্য ছিল, তিনি কোনও ব্যক্তির বিরুদ্ধে, কারও ক্ষমতার বিরুদ্ধে লড়াই করেননি। যোগ্যতার প্রশ্নে লড়াই করেছেন।

From around the web

Education

Headlines