×

যান চলাচল বন্ধ হচ্ছে শহরে, প্রজাতন্ত্র দিবস নিয়ে কড়াকড়ি

 
কলকাতা পুলিশ

কলকাতা: রাত পোহালেই ২৬ জানুয়ারি, প্রজাতন্ত্র দিবস। তার আগে শহরের নিরাপত্তা নিয়ে তোড়জোড় শুরু হয়েছে। বিভিন্ন রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ-সহ গাড়ি পার্কিং নিয়ে একাধিক সিদ্ধান্ত ইতিমধ্যেই নিয়ে নিয়েছে কলকাতা পুলিশ। এও জানা গিয়েছে, আজ রাত ১০টা থেকেই রেড রোডে যান চলাচল বন্ধ করা হবে। প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের জন্য এই প্রস্তুতি। এদিন বিকেলেই এই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে।

 আরও পড়ুন- একাধিক ভাবনা নিয়ে তৈরি গল্পের ঝুলি, কী বলবে 'মানুষের পক্ষে মানুষ'

জানান হয়েছে, আজ রাত ১০টা থেকে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ শেষ না হওয়া পর্যন্ত রেড রোডে সমস্ত যান চলাচল বন্ধ থাকবে। অন্যদিকে শহরের বেশ কয়েকটি রাস্তায় ২৬ তারিখ ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত অথবা কুচকাওয়াজ শেষ না হলে মালবাহী যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এদিকে ওই অঞ্চলের একাধিক রাস্তাতেও যান চলাচল নিয়ন্ত্রিত হবে। সেন্ট জর্জেস গেট রোড, স্ট্র্যান্ড রোড থেকে রাজা উডমাউন্ট স্ট্রিট, লাভার্স লেন, কাসুরিনা অ্যাভিনিউ, খিদিরপুর রোডের একাংশ, রানি রাসমণি অ্যাভিনিউয়ের মতো রাস্তায় কড়াকড়ি করা হচ্ছে।

এও জানা গিয়েছে, বেশি কয়েকটি রাস্তায় যান চলাচল ঘুরিয়ে দেওয়া হবে। কিংসওয়ে এবং অকল্যান্ড রোডের মাঝে স্ট্র্যান্ড রোডের পূর্ব দিকেও কয়েক ঘণ্টা পার্কিং নিষিদ্ধ থাকবে। সরকারি বাসগুলি রানি রাসমণি অ্যাভিনিউ হয়ে এসপ্ল্যানেডের বাস ডিপোয় যাবে। এছাড়া রাস্তায় পুলিশি প্রহরাও বাড়ানো হবে। কোথাও যাতে কোনও রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে তা খেয়াল রাখা হচ্ছে।  

From around the web

Education

Headlines