Aajbikel

মমতা ও অভিষেকের বিরুদ্ধে FIR রুজুর আবেদন জানিয়ে হাই কোর্টে জনস্বার্থ মামলা

 | 
হাইকোর্ট

 কলকাতা: পঞ্চায়েত ভোট পর্ব মিটলেও মামলার স্রোত কমছে না এখনও৷ একের পর এক রাজনৈতিক ইস্যুতে মামলা হয়ে চলেছে কলকাতা হাই কোর্টে। এবার মামলা হল খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে।

 


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করার আর্জি জানিয়ে জনস্বার্থ মামলা করা হল কলকাতা হাই কোর্টে। বৃহস্পতিবার এই মামলাটি করেন আইনজীবী অনিন্দ্য সুন্দর দাস। তাঁর কথায়, মুখ্যমন্ত্রী এবং শাসকদলের গুরুত্বপূর্ণ নেতা নিজেদের বক্তব্যে যেভাবে হিংসার কথা বলছেন, তাতে অবিলম্বে তাঁদের বিরুদ্ধে এফআইআর রুজু করা হোক। 

 


তিনি এই মামলা উল্লেখ করেছেন, মুখ্যমন্ত্রী ও ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদের জন্যই রাজ্যে ৩৫৫ ধারা জারি করার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। এই মর্মেই এদিন বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করা হয়। মামলাকারীর দাবি, মুখ্যমন্ত্রী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের জেরেই রাজ্যের আইনশৃঙ্খলার অবনতি ঘটেছে৷ তাই তাঁদের দু’জনের বিরুদ্ধেই এফআইআর করাটা অত্যন্ত জরুরি৷ বৃহস্পতিবার বেলা ২ টোর সময় এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।


বস্তুত, এই একই অভিযোগে বুধবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল কলকাতা হাই কোর্টে৷ বিচারপতি ইন্দভূষণ মুখোপাধ্যায়ের এজলাসে সেই মামলা হয়।  পঞ্চায়েত ভোটে অশান্তি ছড়ানো ও রাজনৈতিক হিংসায় মদত দেওয়ার অভিযোগে বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের  বিজেপি বিধায়কের বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন আইনজীবী সুমন সিংহ। আগামী সপ্তাহে সেই মামলার শুনানির সম্ভাবনা৷ 

Around The Web

Trending News

You May like