×

সিকিমে নাগাড়ে তুষারপাত, দার্জিলিং শুধু বৃষ্টি পাবে বলে আভাস

 
snow

দার্জিলিং: নতুন বছরের শুরুতে শীত নিয়ে কৌতূহলের শেষ নেই। এবার কি শীত পড়বে, এই প্রশ্ন করছিলেন সকলেই। আপাতত যা পরিস্থিতি তাতে কিছুটা কমেছে তাপমাত্রার পারদ। কিন্তু জাঁকিয়ে শীত কি পড়বে? সেটা হয়তো এখনই বলা যাচ্ছে না, তবে আশা যে নেই এমনটাও নয়। হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবারের পর থেকে উত্তুরে হাওয়ার দাপট আরও বাড়বে এবং আগামী কয়েকদিন শৈত্যপ্রবাহ চলার সম্ভাবনাও রয়েছে৷ আসলে উত্তরবঙ্গের অবস্থা দেখেই হয়তো এমন পূর্বাভাস।

আরও পড়ুন- আক্রান্ত বন্দে ভারত এক্সপ্রেস, কুমারগঞ্জে ইটবৃষ্টি, ভাঙল কাঁচ

সিকিমে তুষারপাত হচ্ছে। মনে করা হচ্ছিল দার্জিলিঙেও হয়তো তাই হবে। কিন্তু সেই সম্ভাবনা উড়িয়ে দিয়েছে সিকিম আবহাওয়া দফতর। তাদের আভাস, বুধবারেও সেই রাজ্যে তুষারপাত হলেও বাংলায় হবে না। উলটে দার্জিলিং সহ পার্শ্ববর্তী এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে তারা। জানান হয়েছে, দার্জিলিংয়ের সান্দাকফু, ফালুট-সহ বিভিন্ন এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে। আর মালদহ, দুই দিনাজপুর, জলপাইগুড়ি সহ একাধিক এলাকায় শীত বাড়তে শুরু করবে। ভোরবেলা হাওয়ার বেগ বেশি থাকার কারণে জাঁকিয়ে ঠান্ডা অনুভূত হবে বলেও পূর্বাভাস। আগামী কয়েকদিন আবহাওয়া এমনই থাকবে বলে দাবি করা হয়েছে।

আপাতত যা বোঝা যাচ্ছে তাতে সিকিমে আরও কয়েকদিন তুষারপাত হবে। বিশেষ করে নাথুলা, লাচুং, লাচেনের মতো স্থানে বরফ পড়বে ভালো রকম। বাকি দার্জিলিঙের ওপরের দিকে তুষারপাত হওয়ার সম্ভাবনা নেই। তবে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টিপাত হবে। সেই পরিবেশের কারণে যদি ঠান্ডা হাওয়া দক্ষিণবঙ্গে আসে, এই আশায় বুক বাঁধছে সকলে।

From around the web

Education

Headlines